BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৪ দিনের মধ্যে ‘দুয়ারে ত্রাণ’ প্রকল্পে ক্ষতিপূরণ দেওয়ার কাজ শেষ করতে হবে, নির্দেশ নবান্নের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 12, 2021 9:39 pm|    Updated: July 12, 2021 9:39 pm

Duare Tran: Complete relief distribution in 4 days, directs Nabanna | Sangbad Pratidin

ফাইল চিত্র

মলয় কুণ্ডু: দুয়ারে ত্রাণ প্রকল্পে আগামী শুক্রবারের মধ্যে ক্ষতিগ্রস্তদের ব্যাংক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা পাঠিয়ে দেওয়ার নির্দেশ নিল নবান্ন (Nabanna)। ইতিমধ্যেই দেড় লক্ষেরও বেশি মানুষ দুয়ারে ত্রাণে ক্ষতিপূরণের টাকা পেয়ে গিয়েছেন। কিন্তু বেশ কয়েকটি জেলায় প্রাকৃতিক বিপর্যয় পরবর্তী সময়ে আবহাওয়া অনুকূল না থাকায় আবেদনপত্র খতিয়ে দেখার কাজে কিছুটা সমস্যা হয়। সেই কারণেই কাজ সম্পূর্ণ হতে কিছুটা অতিরিক্ত সময় লেগেছে।

নবান্ন সূত্রে খবর, যে সমস্ত জেলায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তরা রয়েছেন, সেখানকার জেলাশাসকদের সোমবার মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী নির্দেশ দেন দ্রুত কাজ শেষ করার। ১ জুলাই থেকে ক্ষতিগ্রস্তদের ব্যাংক অ্যাকাউন্টে ক্ষতিপূরণের টাকা পাঠাচ্ছে রাজ্য সরকার। নির্ধারিত ছিল ৭ তারিখের মধ্যেই সবাইকে ক্ষতিপূরণের টাকা দেওয়া হবে। দুয়ারে ত্রাণ (Duare Tran)  প্রকল্পে ৩ জুন থেকে ক্যাম্প শুরু হয়েছে হয়েছিল।

[আরও পড়ুন: ফের NRC, CAA বিরোধী প্রতিবাদের আঁচ, বসিরহাটে আইনের প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভে মহিলারা]

১৮ জুন পর্যন্ত আবেদন পত্র জমা নেওয়া হয়। যে সমস্ত আবেদনপত্র জমা পড়ে সেগুলি যাচাই করা শুরু হয় ১৯ জুন থেকে। ৩১ জুন পর্যন্ত এই সমস্ত আবেদনপত্র যাচাই করার কাজ চলে। তারপর ক্ষতিপূরণের টাকা দেওয়ার পর্ব শুরু হয়। সামান্য কিছু ক্ষতিগ্রস্ত এখনও টাকা পাবেন। তাঁদের টাকাও যাতে ব্যাঙ্ক অ্যাকাউন্টে পৌঁছে যায়, তা দেখার নির্দেশ দেওয়া হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় কড়া জেলা প্রশাসন, এবার দিঘা সফরেও লাগবে কোভিড রিপোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে