Advertisement
Advertisement
Durga Puja 2023

পুজোর সাজে রঙিন নিউটাউনের এই বারোয়ারি, উদ্বোধনে সুব্রত ভট্টাচার্য

নিউটাউনের এই বারোয়ারি পুজো এবার ১৩ তম বছরে পা দিল।

Durga Puja 2023; This Puja of New Town inaugurated by Subrata Bhattacharya | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:October 20, 2023 9:30 pm
  • Updated:October 20, 2023 9:30 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। পঞ্চমীতে ঢাকে কাঠি পড়ল কলকাতার বারোয়ারি পুজো ইস্টার্ন হাই পুজো কমিটিতে। নিউটাউনের এই বারোয়ারি পুজো এবার ১৩ তম বছরে পা দিল।

পঞ্চমীর সন্ধেয় পুজোর (Durga Puja 2023) উদ্বোধনে হাজির হয়েছিলেন প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য। এই বারোয়ারিতে ক্ষণিকের অতিথি হয়ে এসে ময়দানের বাবলুদার মুখেও চওড়া হাসি। কমিটির সদস্যদের সঙ্গে কথাবার্তাও বললেন দীর্ঘক্ষণ। এই প্রথমবার কমপ্লেক্সের মণ্ডপেই তৈরি হয়েছে প্রতিমা। শুধু তাই নয়, মণ্ডপসজ্জাতে অংশ নিয়েছিলেন পাড়ার বাসিন্দারা।

Advertisement

Advertisement

[আরও পড়ুন: অচৈতন্য হয়ে ফ্ল্যাটেই পড়ে ৩ বয়স্ক, ডেঙ্গু পরীক্ষায় গিয়ে দৃশ্য দেখে হতবাক পুরকর্মীরা!]

গতবার এলাকার মহিলা এবং শিশুরা কাঁধে কাঁধ মিলিয়ে প্যান্ডেল রঙিন করে তুলেছিলেন। এবার স্থানীয়রা যাতে প্রতিমা গড়ার সঙ্গে সরাসরি যুক্ত হতে পারেন, সেই ব্যবস্থাও করা হয়েছিল। এর জন্য একটি ক্লে আর্ট ওয়ার্কশপ তৈরি করা হয়। চিন্ময়ীকে মৃন্ময়ী রূপ দানে সকলেই হাত লাগান।

রাতভর আড্ডা, খাওয়াদাওয়া, ভোগ বিতরণ ছাড়াও পুজোর দিনগুলোয় ব্যস্ত থাকবেন উদ্যোক্তারা। কারণ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে এখানে। এখানেই শেষ নয়, উৎসবে যাতে প্রত্যেকের মুখে হাসি ফোটে, সেই প্রয়াসও করেছে ইস্টার্ন হাই। সমাজের পিছিয়ে পড়াদের পোশাক-খাবারদাবার বিতরণও এই পুজোর অন্যতম উদ্যোগ।

[আরও পড়ুন: মহুয়ার বিরুদ্ধে টাকা নিয়ে আদানি-বিরোধিতার অভিযোগ, কী অবস্থান তৃণমূলের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ