১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

১৩ ফেব্রুয়ারি যাত্রা শুরু ইস্ট-ওয়েস্ট মেট্রোর, উপস্থিত থাকবেন রেলমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: February 3, 2020 2:42 pm|    Updated: February 3, 2020 7:41 pm

East west metro will be started to run from 13 th february

নবেন্দু হাজরা: বারবার দিন স্থির হওয়া সত্ত্বেও বিভিন্ন কারণে পিছিয়ে গিয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন। স্বাভাবিকভাবেই নতুন পথে মেট্রো যাত্রা কতদিনে শুরু হবে, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে অবশেষে উদ্বোধনের দিন ঘোষণা করা হল। সব ঠিকঠাক থাকলে চলতি মাসের ১৩ তারিখ উদ্বোধন হবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর। এদিন থেকেই যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে শুরু হবে পথ চলা।

কেএমআরসিএলের তরফে জানানো হয়েছে, চলতি মাসের ১৩ তারিখ ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করবেন রেলমন্ত্রী। এদিন থেকেই যাত্রী নিয়ে সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত চলবে ৩৬ জোড়া মেট্রো। প্রতিটি মেট্রোর মধ্যে ব্যবধান থাকবে ২০ মিনিট। সকাল ৮টা থেকে শুরু হবে পরিষেবা। মিলবে রাত ৮ টা পর্যন্ত। প্রথম পর্যায়ে করুণাময়ী-সহ ৬ টি স্টেশনে দাঁড়াবে মেট্রো। কয়েকমাসের মধ্যেই ফুলবাগান পর্যন্ত পরিষেবা চালু হবে যাবে বলে মেট্রো ও কেএমআরসিএল কর্তৃপক্ষ সূত্রের খবর। শীঘ্রই স্মার্টকার্ড ও টোকেন তৈরির কাজও শুরু হবে। প্রসঙ্গত, এর আগে একাধিকবার ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনের দিন ধার্য হয়েছে। তার আগে নিয়ম মেনে মহড়াও হয়েছে। আধিকারিকরাই যাত্রী হিসেবেই কার্ড পাঞ্চ করে মেট্রোয় চড়েছেন। তাতে যে সমস্যাগুলি দেখা গিয়েছিল সেগুলি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়েছে। সমস্যা সমাধানের পর ফের ট্রায়াল রান করা হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ সন্তুষ্ট থাকা সত্ত্বেও অনিবার্য কারণে বারবার পিছিয়েছে উদ্বোধনের দিন। যার জেরে আদৌ কতদিন ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন হবে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। 

[আরও পড়ুন: জেলমুক্ত হয়ে নায়কের মতো ঘরে ফিরলেন জনসাধারণ কমিটির প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো]

এই পরিস্থিতিতেই নাগরিকত্ব আইন ইস্যুতে রাজ্যে বাস-ট্রেনে যে হামলা চালানো হয়েছে, তাতে মেট্রো উদ্বোধনে ভয় পাচ্ছেন বলেই জানিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। এতেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন নিয়ে অনিশ্চয়তা আরও বাড়ে। তারই মাঝে উদ্বোধনের দিন ঘোষণা হওয়ায় স্বস্তিতে যাত্রীরা। কতদিনে ফুলবাগান পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হবে সেই অপেক্ষাতেই আমজনতা।  

[আরও পড়ুন: লেবাররুমে রোগীর আত্মীয়, ন‌্যাশনাল মেডিক‌্যালের পাইলট প্রজেক্ট পুরস্কৃত স্বাস্থ্য মন্ত্রকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement