BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রামে জখম মুখ্যমন্ত্রী: রিপোর্টে ‘অস্পষ্টতা’, ফের জবাব তলব কমিশনের

Published by: Sucheta Sengupta |    Posted: March 13, 2021 1:00 pm|    Updated: March 13, 2021 1:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দীগ্রামে (Nandigram)মনোনয়ন পেশ করার পর মন্দির দর্শনে গিয়ে পড়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পায়ে চোট নিয়ে প্রায় দেড় দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন তিনি। ভোটের মুখে বাংলার মুখ্যমন্ত্রীর এই পরিস্থিতিতে উদ্বেগপ্রকাশ করেছে খোদ নির্বাচন কমিশন (Election Commission)। এ নিয়ে মুখ্যসচিব এবং সিইও-র কাছ থেকে রিপোর্ট তলব করেছিল কমিশন। কিন্তু সেই রিপোর্টে বেশ কিছু ‘অস্পষ্টতা’ থেকে গিয়েছে বলে কমিশন সূত্রে খবর। সেসব ‘অস্পষ্টতা’র বিষয় ‘স্পষ্ট’ করতে ফের রিপোর্ট চাওয়া হয়েছে বলে খবর।

গত বুধবার নন্দীগ্রামে পায়ে চোট পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অভিযোগ তুলেছিলেন, গাড়ির সামনে ভিড়ের চাপে তাঁকে কেউ বা কারা ধাক্কা দেওয়ার ফলেই তাঁর পায়ে লেগেছে। প্রায় একই অভিযোগের সুর শোনা গিয়েছিল তৃণমূল নেতৃত্বের গলায়। কমিশন সূত্র বলছে, মুখ্যসচিবের দেওয়া রিপোর্ট তেমন কিছু উল্লেখ নেই। রিপোর্ট অনুযায়ী, গাড়ির দরজা বন্ধ হওয়ার কথা বলা হয়েছে, একটি খুঁটির কথাও উল্লেখ রয়েছে। তবে কেউ বা কারা মুখ্যমন্ত্রীকে ধাক্কা দিয়েছিলেন কি না, তার কোনও কথা উল্লেখ নেই বলেই জানা গিয়েছে। ফলে কীভাবে আচমকা গাড়ির দরজা বন্ধ হল কিংবা তার জন্যই মুখ্যমন্ত্রীর পায়ে লেগেছে কি না, তা বোঝা যাচ্ছে না। তাই মুখ্যসচিবের কাছে দু, একটি প্রশ্নের উত্তর নির্দিষ্টভাবেই জানতে চেয়েছে কমিশন। সূত্রের খবর, আজই ফের কমিশনকে উত্তর জানাবেন মুখ্যসচিব।

[আরও পড়ুন: ভোটের মুখে বড় চমক! তৃণমূলে যোগ প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী যশবন্ত সিনহার]

মুখ্যমন্ত্রীর জখম হওয়া নিয়ে এখনও চাপানউতোর তুঙ্গে রাজনৈতিক মহলে। ‘ষড়যন্ত্রে’র অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবিতে কমিশনে গিয়েছে বিজেপিও। বাম, কংগ্রেস নেতৃত্বের কণ্ঠে শ্লেষের সুর। এই অবস্থায় বাঁ পায়ের গোড়ালিতে চোটের কারণে প্লাস্টার নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সপ্তাহ বিশ্রাম নিয়ে আগামী সপ্তাহ থেকেই ফের নামবেন প্রচারে। প্রয়োজনে হুইলচেয়ারেও প্রচার করবেন বলে হাসপাতাল থেকেই ভিডিও বার্তা দিয়ে জানিয়েছিলেন তিনি। সেইমতো সব ব্যবস্থা করা হচ্ছে। তবে কীভাবে তাঁর চোট লাগল, তা নিয়ে ধোঁয়াশা রয়েই গেল এখনও। শনিবার দ্বিতীয় রিপোর্টে মুখ্যসচিব কী জানান, সেদিকে নজর সব মহলের।

[আরও পড়ুন: বেহাল দশা SSKM-এর! ট্রেন থেকে পড়ে মাথায় চোট, সাড়ে ছ’ঘণ্টা ট্রলিতেই রোগী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement