BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অসুস্থতা নিয়ে সন্দেহ, পার্থ চট্টোপাধ্যায়কে SSKM-এ ভরতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে ED

Published by: Tiyasha Sarkar |    Posted: July 24, 2022 9:15 am|    Updated: July 24, 2022 9:15 am

ED appeals to Calcutta High court by challenging the order of bankshall court on Partha Chatterjee | Sangbad Pratidin

গোবিন্দ রায়: পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) এসএসকেএম হাসপাতালে পাঠানোর নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে ইডি (ED)। শনিবার গভীররাতে প্রধান বিচারপতির কাছে জরুরি ভিত্তিতে শুনানির আরজি জানানো হয় তদন্তকারীদের তরফে। আজই হাই কোর্টে শুনানির সম্ভাবনা রয়েছে।

প্রায় ২৭ ঘণ্টা জেরার পর শনিবার গ্রেপ্তার করা হয় প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শনিবারই তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করে ২ দিনের হেফাজতে নেওয়া হয়। কিন্তু এদিন এজলাসেই পার্থবাবু অসুস্থ বোধ করায় বিচারক তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর নির্দেশ দেন। এরপরই তাঁকে হুইলচেয়ারে করে নিয়ে এসএসকেএমে যাওয়া হয়। কার্ডিওলজি বিভাগের ১৮ নং বেডে ভরতি হন তিনি। তাঁর চিকিৎসায় তৈরি হবে মেডিক্যাল বোর্ড। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএমে ভরতি করাতে আপত্তি ছিল ইডির। তাঁরা জানিয়েছিলেন, মন্ত্রীকে ভরতি করা হোক, জোকার ইএসআই হাসপাতাল অথবা কমান্ডে। কিন্তু তা হয়নি।

[আরও পড়ুন: ‘ব্যাপম থেকে কফিন’, ‘ওয়াশিং মেশিন’ বিজেপিকে পালটা দুর্নীতি অস্ত্রেই বিঁধছে তৃণমূল]

সেই কারণেই শনিবার রাতে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে পাঠানোর নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে ইডি। তদন্তকারী আধিকারিকদের দাবি, যেভাবে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভরতির নির্দেশ দেওয়া হয়েছিল তা আইন অনুযায়ী সঠিক নয়। পাশাপাশি, পার্থর অসুস্থতা নিয়েও প্রশ্ন তুলেছেন ইডি আধিকারিকরা। সেই কারণেই কলকাতা হাই কোর্টের দারস্থ হয়েছেন এবং রবিবারই শুনানির আরজি জানিয়েছেন। এদিকে রবিবারই ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে এসএসসি দুর্নীতি মামলায় গ্রেপ্তার অর্পিতা মুখোপাধ্যায়কে।

প্রসঙ্গত, গতকাল এসএসকএম নয়, আলিপুরের কমান্ড হাসপাতাল কিংবা জোকার ইএসআই-কোথায় ভরতি করা হবে পার্থবাবুকে তা নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। এরই মাঝে দেখা যায়, ব্যাঙ্কশাল আদালত থেকে পার্থবাবুকে নিয়ে গাড়ি এসএসকেএমের পথেই রওনা দিয়েছে। সেখানে কিছু পরীক্ষার পর বেরিয়ে যান মন্ত্রী। ফের গাড়ি করে যান হাসপাতালের অন্য ক্যাম্পাসে – কার্ডিওলজি বিভাগে। সেখানে ICCU-তে ১৮ নং বেডে তাঁকে ভরতি করা হয়। মেডিক্যাল বোর্ড তৈরি হবে পার্থ চট্টোপাধ্য়ায়ের চিকিৎসার জন্য। চিকিৎসকরা বেশ কয়েকটি পরীক্ষা করে তাঁর শারীরিক পরিস্থিতি বোঝার চেষ্টা করছেন। তবে প্রাথমিক অনুমান, মানসিক চাপেই বেশি বিপর্যস্ত বছর সত্তরের পার্থবাবু।

[আরও পড়ুন: এসএসসি দুর্নীতিতে জড়িত মোনালিসা দাস! খবরের শিরোনামে বোনের নাম দেখে হতবাক দাদা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে