Advertisement
Advertisement
Shahjahan Sheikh

শাহজাহানের বিরুদ্ধে প্রথম চার্জশিট পেশ ইডির, রয়েছে ২৬১ কোটির সম্পত্তির হদিশ!

আর কী রয়েছে চার্জশিটে?

ED submits charge sheet against Shahjahan Sheikh
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 27, 2024 5:38 pm
  • Updated:May 27, 2024 6:56 pm

অর্ণব আইচ: অবশেষে শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) বিরুদ্ধে প্রথম চার্জশিট জমা করল ইডি। সেখানেই শেখ শাহজাহানের প্রায় ২৬১ কোটি টাকার সম্পত্তির উল্লেখ রয়েছে। ১১৩ পাতার এই চার্জশিটে অভিযুক্ত হিসাবে রয়েছে শাহজাহানের ভাই আলমগীরের নাম। এছাড়াও দিদার বক্স মোল্লা, শিবপ্রসাদ হাজরার নাম রয়েছে অভিযুক্ত হিসাবে।

চলতি বছরের শুরু থেকেই সংবাদ শিরোনামে উত্তর ২৪ পরগনার দ্বীপ অঞ্চল সন্দেশখালি। ইডি হানাকে কেন্দ্র করে শুরু হয়েছিল অশান্তি। পরবর্তীতে জল গড়িয়েছে অনেকদূর। ক্ষোভে ফুঁসে উঠেছিলেন এলাকার মহিলারা। দীর্ঘদিন গা ঢাকা দিয়েছিলেন শেখ শাহজাহান। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। ৫৫ দিন বিভিন্ন দ্বীপে আত্মগোপন করে থাকার পর গ্রেপ্তার হন শেখ শাহজাহান। বর্তমানে প্রেসিডেন্সি জেলই ঠিকানা তাঁরা। সিবিআই এবং ইডি, দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই এই মামলার তদন্তে। সোমবার শাহজাহানের বিরুদ্ধে প্রথম চার্জশিট পেশ করল ইডি।

Advertisement

[আরও পড়ুন: আরও বাড়ল গরমের ছুটি, কবে খুলবে স্কুল?]

চার্জশিটে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, জমি দখল করে প্রায় ২৬১ কোটি টাকার সম্পত্তি করেছেন সন্দেশখালির ‘বাঘ’ শাহজাহান। গোটাটাই দুর্নীতির টাকা বলে ইডির দাবি। জানা গিয়েছে, ১৮০ বিঘা মতো জমি রয়েছে, যা পুরোটাই দখল করা শাহজাহানের। ১১৩ পাতার চার্জশিটে অভিযুক্ত হিসাবে রয়েছেন শাহজাহানের ভাই আলমগীরের নাম। এছাড়াও দিদার বক্স মোল্লা, শিবপ্রসাদ হাজরার নাম রয়েছে অভিযুক্ত হিসাবে। সাক্ষী হিসাবে সরকারি আধিকারিকদের বয়ানের উল্লেখও করা হয়েছে। সিবিআই সন্দেশখালিতে অস্ত্র উদ্ধারও করেছিল। অস্ত্রেরও উল্লেখ আছে চার্জশিটে।

Advertisement

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের দাপট কাটিয়ে দমদম বিমানবন্দরে চালু উড়ান পরিষেবা, এখনও জলমগ্ন রানওয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ