BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের পর উপাচার্যদের বৈঠকে ডাক শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

Published by: Sayani Sen |    Posted: May 13, 2022 5:03 pm|    Updated: May 13, 2022 5:05 pm

Education minister Bratya Basu meets with WB GUV Jagdeep Dhankhar । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে সদ্যই বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আর তারপরই রাজ্যের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বৈঠকে ডাকলেন তিনি। আগামী ১৯ মে বৈঠক করার কথা। সমস্ত বিশ্ববিদ্যালয়গুলির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া বৈঠকে কেন্দ্রীয় শিক্ষানীতি নিয়েও কথাবার্তার সম্ভাবনা।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে (Bratya Basu) রাজভবনে তলব করেন রাজ্যপাল। তাঁর ডাকে সাড়া দিয়ে শুক্রবার রাজভবনে যান ব্রাত্য। রাজ্যপালের সঙ্গে দীর্ঘক্ষণ কথা হয় তাঁর। একটি ভিডিও টুইট সেকথা নিজেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী। সূত্রের খবর, রাজ্যের শিক্ষাব্যবস্থার সার্বিক পরিস্থিতি নিয়ে কথা হয় দু’জনের।

[আরও পড়ুন: পরীক্ষা না দিয়েই চাকরি করছেন ২২২ জন, দুর্নীতিতে যুক্ত ১১, SSC মামলায় রিপোর্ট বাগ কমিটির]

উল্লেখ্য, গত মাসে দ্য ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্টস অফ ইন্ডিয়ার সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন রাজ্যপাল। ওই অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে রাজ্যের শিক্ষাব্যবস্থার সমালোচনা করেন তিনি। রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির সমাবর্তন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় না বলে আক্ষেপ করেন রাজ্যপাল। তাঁকে উপাচার্যরা এড়িয়ে চলেন বলেই দাবি। এরপরই রাজ্যকে সরাসরি আক্রমণ করে তিনি বলেন, “চারপাশের শিক্ষাব্যবস্থার হাল দেখে আমার রাতে ঘুম আসে না। উপাচার্যরা ইউনিয়ন করতে ব্যস্ত। এসব করলে রেয়াত নয়। উচ্চপর্যায়ের কমিটিও তৈরি করেছি।” অসন্তোষ প্রকাশের পর এই প্রথমবার শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন রাজ্যপাল। শিক্ষামন্ত্রী ও রাজ্যপালের এদিনের বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। 

এদিকে, রাজ্যপালের পর উপাচার্যদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আগামী ১৯ মে বৈঠকের ডাক দিয়েছেন তিনি। বৈঠকে রাজ্যের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সশরীরে উপস্থিতির কথা বলা হয়েছে। ওই বৈঠকে ঠিক কী আলোচনা হল, সেদিকেই নজর সকলের। 

[আরও পড়ুন: জেলে আত্মহত্যার চেষ্টা মামলায় নজিরবিহীন রায়, দোষী সাব্যস্ত হলেও শাস্তি পেলেন না কুণাল ঘোষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে