Advertisement
Advertisement
Sukanta Majumdar

তৃণমূলের বিরুদ্ধে ‘মিথ্যে’ বিজ্ঞাপন, সুকান্তকে শোকজ কমিশনের

মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে এই শোকজের জবাব দিতে বলা হয়েছে সুকান্তকে।

Election Commission Show cause Bengal BJP president Sukanta Majumdar for false Advertisement
Published by: Amit Kumar Das
  • Posted:May 18, 2024 8:58 pm
  • Updated:May 18, 2024 9:35 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: শাসকদলকে আক্রমণ শানাতে গিয়ে কুরুচিকর ভাষায় সংবাদপত্রে বিজ্ঞাপন ছাপিয়েছিল বিজেপি। সেই ঘটনায় তৃণমূলের অভিযোগের ভিত্তিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে শোকজ করল নির্বাচন কমিশন। আগামী মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে এই শোকজের জবাব দিতে বলা হয়েছে সুকান্তকে। অন্যথায় তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারির দেওয়া হয়েছে।

নির্বাচনী প্রচারে রাজ্যের শাসকদলকে আক্রমণ শানাতে একের পর এক দুর্নীতির অভিযোগ তুলে গত ৫ মে একাধিক সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছিল বিজেপি। যেখানে বলা হয়েছিল তৃণমূল শাসনে গোটা রাজ্য ‘দুর্নীতির আঁতুড়ঘর’। শিক্ষা দুর্নীতি, রেশন দুর্নীতি, মিড ডে মিল, ১০০ দিনের কাজ, আবাস যোজনা, কয়লা পাচার, গরু পাচারে তৃণমূল যুক্ত বলে দাবি করে বিজেপি। তৃণমূলকে ‘দুর্নীতির মূল’ বলে দাবি করা হয় ওই বিজ্ঞাপনে। বিজেপির এহেন দাবির পালটা নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে কমিশনে অভিযোগ জানায় রাজ্যের শাসকদল। তার ভিত্তিতেই শনিবার রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

Advertisement

[আরও পড়ুন: ফের বিতর্কে সন্দেশখালি, অষ্টম শ্রেণির নাবালিকাকে যৌন নির্যাতন! কাঠগড়ায় তৃণমূল সমর্থক]

তৃণমূলের অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশনের তরফে কমিশনের সচিব রাকেশ কুমারের সাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘কেন বিজেপির দেওয়া ওই বিজ্ঞাপনকে নির্বাচনী বিধি ভঙ্গের আওতায় ফেলা হবে না?’ তার কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: মোদিকে জেতান, ৬ মাসেই দখল করব অধিকৃত কাশ্মীর: ঘোষণা যোগীর]

আগামী ২১ মে বিকেল ৫টার মধ্যে ওই চিঠির জবাব দিতে বলা হয়েছে রাজ্য বিজেপির সভাপতিকে। নির্ধারিত সময়ের মধ্যে তিনি যদি জবাব না দেন তাহলে ধরে নেওয়া হবে তাঁর কিছুই বলার নেই। সেক্ষেত্রে আইন অনুযায়ী সুকান্তর বিরুদ্ধে কমিশনের তরফে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ