BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভোট-মেলা বন্ধের কথায় অভিষেকের প্রশংসা ডা. কুণাল সরকারের, পালটা কুর্নিশ সাংসদের

Published by: Suparna Majumder |    Posted: January 10, 2022 9:17 pm|    Updated: January 10, 2022 9:24 pm

'Endorse Abhishek Bannerji's point of view...Let's implement', tweets Dr. Kunal Sarkar | Sangbad Pratdin

ধ্রুব বন্দ্যোপাধ্যায়: কোভিডের (COVID-19) বাড়াবাড়ি। আগামী দু’মাস তাই সমস্ত রাজনৈতিক বা ধর্মীয় কর্মসূচি বন্ধ রাখার পক্ষে সওয়াল করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গোয়ার সফরও বাতিল করেন। তাঁর এই অভিমতকে এক কথায় সমর্থন জানিয়েছে চিকিৎসকমহল। সোমবার সেই ঝলক দেখা গেল বিশিষ্ট চিকিৎসক কুণাল সরকারের (Kunal Sarkar) টুইটে। অভিষেকের বক্তব্য তাঁর অভিমত ব্যক্তিগত হলেও তাকে দরাজ গলায় সমর্থন করেন ডাক্তার সরকার। বিশিষ্ট চিকিৎসককে পালটা কুর্নিশ জানিয়ে টুইট করেন অভিষেক।

Abhishek Kunal Tweet

নিজের নির্বাচনী ক্ষেত্র ডায়মন্ড হারবারকে সুরক্ষিত রাখতে চেয়ে ক’দিন আগেই একাধিক পদক্ষেপ নিচ্ছেন বলে জানান অভিষেক। তার মধ্যে ‘ডক্টর অন হুইল’ বিশেষ উল্লেখযোগ্য। কোভিড রোগীদের দুয়ারে গিয়ে দেখে আসবেন চিকিৎসক। শুধু এই কাজের জন্যই চিকিৎসকদের একটি বিশেষ দল তৈরি হয়েছে। এ ছাড়া স্বাস্থ্য দপ্তরের ক্যাম্প বসবে একাধিক জায়গায় দফায় দফায়। মূল লক্ষ্য ওই এলাকায় চিকিৎসা পরিষেবার সমস্ত ফাঁকফোকর ঢেকে দেওয়া।

[আরও পড়ুন: COVID-19: রাজ্যে করোনার পজিটিভিটি রেট ৩৭% পার, চিন্তা বাড়াচ্ছে কলকাতা-সহ এই পাঁচ জেলা]

এ ছাড়া অন্যতম পদক্ষেপগুলির মধ্যে সমস্ত রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি বন্ধ রাখার কথা বলেছেন। নিজে করবেন না বলে বাকিদেরও বন্ধ রাখার আবেদন করেছেন। বাজারগুলির জন্যও বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই সার্বিক পরিস্থিতির কথা মাথায় রেখেই এদিন একটি টুইট করেন ডাক্তার কুণাল সরকার। লেখেন, “অভিষেক যা বলেছেন তা সমর্থন
করি। তাঁর এই চিন্তাভাবনা বাস্তাবায়িত করা হোক।” তিনি অভিষেককে যে কতটা সমর্থন করছেন তা তাঁর এই আপাত ছোট বাক্য থেকেই স্পষ্ট।

এর পালটা অভিষেক টুইট করেই লেখেন, “ডাক্তার কুণাল সরকারকে ধন্যবাদ। আপনার পরামর্শ আমাদের জন্য সবসময় অনুপ্রেরণার মতো কাজ করবে। আমাদের একসঙ্গে লড়াই করতে হবে। মানুষের ভাল থাকা আমাদের নিশ্চিত করতে হবে।”

শুধু এদিনই নয়, গত কয়েকদিনে একাধিক চিকিৎসক করোনার (Coronavirus) পরিবর্তিত পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ডাক্তার সরকার তাঁদের মধ্যে অন্যতম। একাধিক পরিসংখ্যান তুলে ধরে তিনি দেখিয়েছেন কতটা দ্রুত হারে সংক্রমণ ছড়াচ্ছে। আর তা কতটা
বিপজ্জনক হতে পারে মাত্রাছাড়া হয়ে গেলে। তার মধ্যেই অভিষেকের এই পদক্ষেপ নানা মহলে প্রশংসিত হয়েছে। তাঁর দলীয় নেতৃত্ব থেকে শুরু করে চিকিৎসক মহলেও এ নিয়ে প্রশংসার কথা শোনা গিয়েছে।

অভিষেকের এই পদক্ষেপ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে জানিয়েছেন বর্ষীয়ান সাংসদ সৌগত রায়। বলেন, “অভিষেকের এই পদক্ষেপ তাঁর নিজের সংসদীয় ক্ষেত্রের জন্য হলেও এটা দল সমর্থন করেছে। আমরা নানা জায়গায় তিন–চারদিন ধরে বাজার বন্ধ রাখার কথা বলেছি।” একই পথে গিয়ে সমর্থনের কথা বলে এ নিয়ে পরপর টুইট করেছে তৃণমূল নেতৃত্ব। নানা বক্তব্য রেখেছে। রাজ্যের মন্ত্রী মলয় ঘটক নিজের টুইটে লিখেছেন, ‘আমরা একসঙ্গে লড়াই করেই একটা যুদ্ধ জিততে পারব। কঠোরভাবে নজরদারির পাশাপাশি ডায়মন্ড হারবারের জন্য যে অভিনব উদ্যোগ অভিষেক বন্দ্যোপাধ্যায় নিয়েছেন তাতে তাঁর সফল নেতৃত্বের
কথা মনে করায়। সমস্ত সংসদীয় ক্ষেত্রে কোভিডের বিরুদ্ধে এই লড়াই আমাদের লড়তে হবে। এই পথই সকলের অনুসরণ করা উচিত।’

[আরও পড়ুন: অভিষেকের কথা মেনে রোগীর কাছেই পৌঁছবেন ডাক্তার, একনজরে ‘ডক্টর অন হুইলসে’র তালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে