BREAKING NEWS

১৪ শ্রাবণ  ১৪২৮  শনিবার ৩১ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘ঘর ওয়াপসি’র পরই কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়ছেন মুকুল রায়, বাড়িতে মোতায়েন রাজ্য পুলিশ

Published by: Sayani Sen |    Posted: June 12, 2021 10:17 am|    Updated: June 12, 2021 10:26 am

Ex BJP leader Mukul Roy shuns central security after joining TMC ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গেরুয়া শিবির ছেড়ে ফের তৃণমূলে মুকুল রায় (Mukul Roy)। শুক্রবারই সপুত্র ফের পুরনো দলে ফিরেছেন তিনি। ‘ঘর ওয়াপসি’র পরই তাঁর নিরাপত্তার বন্দোবস্ত করল রাজ্য পুলিশ। রাতেই তাঁর কাঁচরাপাড়ার বাড়ির সামনে পুলিশ মোতায়েন হয়েছে। কেন্দ্রীয় বাহিনীও তাঁর বাড়ির সামনে মোতায়েন রয়েছে। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করবেন তিনি।

২০১৬ সালে বিধানসভা নির্বাচনের আগে নারদ স্টিং অপারেশনের (Narada Sting Operation) ভিডিও প্রকাশ্যে আসে। তাতে তৃণমূলের একঝাঁক নেতা-নেত্রীকে টাকা নিতে দেখা যায়। সেখানেই দেখা গিয়েছিল মুকুল রায়কে। চাপানউতোর শুরু হলেও সেবার বিধানসভা নির্বাচনে জয়ের হাসি হাসে তৃণমূল। তবে নারদ কাণ্ডের জেরে মুকুল রায়, শোভন চট্টোপাধ্যায়দের উপর চাপ বাড়তে থাকে। রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করেন, সে কারণেই তৃণমূলের সঙ্গে দূরত্ব তৈরি হতে শুরু হয় তাঁর। গড়ও বদল করেন মুকুল রায়। তৃণমূল ছেড়ে তিনি নাম লেখান গেরুয়া শিবিরে।

[আরও পড়ুন: মার্চ থেকেই কলকাতায় ঘাঁটি গাড়ে ATM জালিয়াতরা, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

তবে সাড়ে তিন বছর পর ঘরে ফেরা। পুরনো দলে, পুরনো সহকর্মীদের সঙ্গে ফের রাজনৈতিক ময়দানে ঝাঁপিয়ে পড়লেন তিনি। শুক্রবারই বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় সপুত্র ফিরলেন তৃণমূলে। তাঁদের উত্তরীয় পরিয়ে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে যোগদানের পর তিনি বললেন, ”বিজেপি থেকে বেরিয়ে খুব ভাল লাগছে। নতুন আঙিনায় এসেছি, পুরনো সহকর্মীদের সঙ্গে দেখা হচ্ছে, কথা হচ্ছে। আর এটা ভেবে ভাল লাগছে, বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে। সামনে থেকে নেতৃত্ব দেবেন মমতা।” ঘরের ছেলে ঘরে ফিরল বলেই জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলে মুকুল রায়কে বেশ ভালভাবে স্বাগত জানানো হয়েছে ঠিকই। তবে বিজেপি (BJP) নেতৃত্ব বেশ খোঁচাই দিয়েছে তাঁকে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে মুকুল রায়ের প্রসঙ্গে প্রশ্ন করা হলে কার্যত মেজাজ হারান। বলেন, “আমি কী করব?” আবার জয়প্রকাশ মজুমদার তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন ঠিকই। তাঁর আশা খুব তাড়াতাড়ি মুকুল রায় বিধায়ক পদও ছেড়ে দেবেন। সে বিষয়ে যদিও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়তে চলেছেন মুকুল রায়।

[আরও পড়ুন: মুকুলজায়ার শারীরিক অবস্থার অবনতি, ফুসফুস প্রতিস্থাপনের পরামর্শ চিকিৎসকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement