BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মমতার সঙ্গে নবান্নে সাক্ষাতের পরই তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো

Published by: Sucheta Sengupta |    Posted: September 29, 2021 4:43 pm|    Updated: September 29, 2021 5:46 pm

Ex CM of Goa joins TMC just after meeting Mamata Banerjee at Nabanna | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রস্তুতি ছিলই। তৃণমূলে যোগ দেওয়ার দিনক্ষণও আগে থেকেই স্থির ছিল। সেই মতো নির্দিষ্ট দিনে তৃণমূলে (TMC) যোগ দিলেন গোয়ার (Goa) ২ বারের মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালেইরো। তাঁর সঙ্গেই ঘাসফুল শিবিরে এলেন আরও ৫ জন নেতা। এত জনের একসঙ্গে যোগদান যেমন তৃণমূলের শক্তি বাড়িয়ে দিল, তেমনই বাংলার বাইরে তৃণমূলের গুরুত্ব তেমনই বেড়ে গেল।

বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে তাঁদের সবাইকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়ও। এই যোগদানকে তৃণমূলের ‘মাইলস্টোন’ বলে অভিহিত করে সৌগত রায় জানান, গোয়ার আরও কয়েকজন নেতা বৃহস্পতিবার সেখানেই দলবদল করবেন। 

 

সোমবার কংগ্রেস ছেড়ে মঙ্গলবারই কলকাতায় এসে পৌঁছেছিলেন ৭ বারের কংগ্রেস (Congress) বিধায়ক লুইজিনহো। সেদিন তাঁকে স্বাগত জানিয়েছিলেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু। তখনই স্থির হয়ে গিয়েছিল, বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে লুইজিনহো যোগ দেবেন তৃণমূলে। আর বুধবার দুপুরে দেখা গেল, নবান্নে গিয়েছেন লুইজিনহো এবং কয়েকজন নেতা। সেখানে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করেন। ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ও। মমতা তাঁদের সকলকে উত্তরীয় উপহার দেন।

[আরও পড়ুন: পাতালপথে সোনা পাচার! দমদম স্টেশনে উদ্ধার প্রচুর গয়না, আটক ১]  

সেখান থেকেই তাঁরা সোজা চলে আসেন ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে। অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়রা লুইজিনহো-সহ সকলকে স্বাগত জানান। এরপর তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে দলে যোগদানের পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। মমতার লড়াইয়ের প্রশংসা করেন লুইজিনহো। তিনি বলেন, ”মমতা অত্যন্ত লড়াকু নেত্রী, প্রকৃত স্ট্রিট ফাইটার। দেশের রাজনীতিতে এই মুহূর্তে তাঁর মতো নেত্রী চাই। আমি প্রায় ৪০ বছর ধরে কংগ্রেস করছি। কিন্তু সেই দল ছেড়ে তৃণমূলে এসেছি। জানি, এই যাত্রা আমার পক্ষে সহজ হবে না। তবু মমতার সঙ্গে হাতে হাত রেখে লড়াই করব।” পরে সৌগত রায় জানান, গোয়ার আরও অনেক রাজনৈতিক নেতাই তৃণমূলে যোগ দিতে আগ্রহী। বৃহস্পতিবার তাঁরা গোয়াতেই যোগ দেবেন। 

[আরও পড়ুন: মেয়ের মৃত্যুদিনেই দ্বিতীয় সন্তানের জন্ম, সদ্যোজাতকে বুকে জড়িয়ে কান্না আহিরীটোলার বধূর

এই মুহূর্তে গোয়ায় রয়েছেন  তৃণমূলের দুই সাংসদ – ডেরেক ও ব্রায়েন, প্রসূন বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহেই তাঁরা ৭ দিনের জন্য গিয়েছেন দ্বীপ রাজ্যে। সেখানকার পথেঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নামে পোস্টারও দেখা গিয়েছে। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে