২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মন্ত্রিত্বের পর বিধায়ক পদও ছাড়লেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বিজেপিতে যোগদানের জল্পনা তুঙ্গে

Published by: Sucheta Sengupta |    Posted: January 29, 2021 1:15 pm|    Updated: January 29, 2021 1:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্ত্রিত্ব ছেড়েছিলেন আগে। এবার বিধায়ক (MLA) পদেও ইস্তফা দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। হাওড়ার ডোমজুড়ের বিধায়ক ছিলেন তিনি। শুক্রবার বিধানসভার স্পিকারের কাছে তিনি পেশ করেন নিজের পদত্যাগপত্র। এদিন তিনি তৃণমূলের সদস্যপদও ছেড়ে দিতে পারেন বলে খবর। খুব শীঘ্রই  প্রাক্তন বনমন্ত্রী বিজেপিতে যোগদান করবেন, এই জল্পনা আরও জোরাল হল তাঁর এই পদক্ষেপে। সূত্রের খবর, রবিবার অমিত শাহর সভাতেই রাজীব বন্দ্যোপাধ্যায় নাম লেখাবেন গেরুয়া শিবিরে।

শুক্রবার দুপুর ১২টার কিছু পরে বিধানসভায় যান সদ্যপ্রাক্তন বনমন্ত্রী। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফাপত্র জমা  দেন। তবে তা এখনও গৃহীত হয়নি বলেই জানা গিয়েছে। সূত্রের খবর, রাজীবের ইস্তফাপত্র খুঁটিয়ে পড়ার পর স্পিকারের কোনও প্রশ্ন থাকলে, তাঁকে করবেন। প্রশ্নের যথাযথ উত্তর দিতে পারলেই গৃহীত হবে তাঁর পদত্যাগ পত্র। 

[আরও পড়ুন: সাংবাদিক রাজদীপ সরদেশাইয়ের ‘শাস্তি’তে সরব মমতা, চুপ কেন? প্রশ্ন অন্যান্য সংবাদমাধ্যমকে]

একেবারে শুভেন্দু অধিকারীর পথে হেঁটেই রাজীব বন্দ্যোপাধ্যায় শিবির বদল করতে চলেছেন। অর্থাৎ প্রথমে মন্ত্রিসভা থেকে বেরিয়ে যাওয়া, তারপর ধাপে ধাপে বিধায়ক পদ, তৃণমূলের সদস্যপদ-সহ যাবতীয় দায়িত্ব থেকে সরে আসা। আর শেষ পদক্ষেপ হিসেবে শেষমেশ অমিত শাহর হাত ধরে বিজেপিতে যোগদান। এই শেষ ধাপটিই বাকি রাজীব বন্দ্যোপাধ্যায়ের। জোর জল্পনা, রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় তৃণমূলের একঝাঁক হেভিওয়েট নেতা, মন্ত্রীদের দলবদলের তালিকায় পয়লা নম্বরেই থাকতে চলেছে রাজীবের নাম। 

[আরও পড়ুন: ‘বিজেপি মানেই চমক’, অমিত শাহ আসার আগে কীসের ইঙ্গিত দিলেন দিলীপ ঘোষ?]

গত ২২ তারিখ রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বাড়িতে এবং রাজভবনে গিয়ে নিজের পদত্যাগপত্র দিয়েছিলেন তিনি। রাজভবন থেকে বেরিয়ে কেন এই সিদ্ধান্ত নিলেন, তা বলতে গিয়ে কান্নায়  কার্যত ভেঙে পড়েন বনমন্ত্রী। জানান যে মন্ত্রী হিসেবে কাজ করতে গিয়ে এত অবমাননা, এত বাধার সম্মুখীন হয়েছেন, তার জেরে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন। এবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের মাধ্যমে নতুন রাজনৈতিক কেরিয়ার শুরু করতে চলেছেন ডোমজুড়ের বিধায়ক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement