BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

EXCLUSIVE: ‘আমার ভুল হয়েছে’, বিতর্কিত Facebook পোস্টের জন্য ক্ষমা চাইলেন সৌমিত্র খাঁ

Published by: Sucheta Sengupta |    Posted: July 25, 2021 4:36 pm|    Updated: July 25, 2021 7:11 pm

EXCLUSIVE: State President of BJP Yuva Mocha Soumitra Khan apologises for his facebook comment against the party leaders | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দলের মধ্যে দ্বন্দ্ব বাড়ছিল। বিশেষত একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির (BJP) খারাপ ফলাফলের জেরে তা আরও বেড়েছে। গেরুয়া শিবিরের বিভিন্ন সংগঠনের মধ্যে মতানৈক্য চলছে। এই পরিস্থিতিতেই বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ (Soumitra Khan) পদত্যাগ করতে চেয়ে দলের শীর্ষনেতাদের বিরুদ্ধে ফেসবুক পোস্টে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। আর এবার তার জন্য দলের রুদ্ধদ্বার বৈঠকে ক্ষমা চেয়ে নিলেন তিনি। রবিবার হেস্টিংসে যুব মোর্চার কার্যকারিণী বৈঠকে এদিন সৌমিত্র খাঁ বলেন, ”যুব মানে লড়াই হবে। মাঝেমাঝে ভুলও হবে। আমারও কিছু ভুল আছে। ফেসবুকে ব্যক্তিগত মতামত প্রকাশ করাটা আমার ভুল ছিল। তার জন্য সকলের কাছে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।” তাঁর এই আত্মোপলব্ধি তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ।

যুব মোর্চার রাজ্য সভাপতি পদে সৌমিত্র খাঁ থাকবেন কি না, তা নিয়ে টানাপোড়েন নতুন নয়। চলতি মাসে ৭ তারিখ, বহু জল্পনার পর যুব মোর্চার সভাপতির পদ থেকে ইস্তফার সিদ্ধান্ত থেকে সরে আসেন সৌমিত্র খাঁ। তবে তার আগে ফেসবুক (Facebook) লাইভে ক্ষোভ উগরে দিয়েছিলেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে। বলেছিলেন, “বিরোধী দলনেতা নিজেকে বিরাট করে জাহির করছেন। যখন উনি তৃণমূলে ছিলেন, তখনও নিজেকে বিশাল কিছু মনে করতেন। মনে হচ্ছে, দলে শুধু ওঁরই অবদান রয়েছে। আমাদের কোনও ত্যাগ নেই। নতুন নেতা হঠাৎ করে এসে যেভাবে দিল্লির নেতাদের ভুল বোঝাচ্ছেন, তাতে গোটা দল একটা জেলার মধ্যে চলে আসছে।” এসবের জেরে রাজনৈতিক মহলে জল্পনা উসকে ওঠে, তবে কি বিজেপি ছেড়ে ফের তৃণমূলের পথে পা বাড়াচ্ছেন সৌমিত্র? কিন্তু কয়েকঘণ্টার মধ্যেই তিনি যাবতীয় গুঞ্জন উড়িয়ে জানিয়ে দেন, ইস্তফার সিদ্ধান্ত প্রত্যাহার করছেন।

[আরও পড়ুন: আন্তঃরাজ্য ATM জালিয়াতির পর্দাফাঁস, আসানসোল থেকে গ্রেপ্তার মূল পাণ্ডা]

যদিও দলের নিয়মানুযায়ী এখনও তিনিই বিজেপি যুব মোর্চা (Yuva Morcha) সভাপতি  থাকবেন কি না, তা নিয়ে আলোচনা চলছে। কারণ, চল্লিশোর্ধ্ব কাউকে সাধারণত এই পদে রাখা হয় না। সৌমিত্রর বয়স চল্লিশের বেশি। তবে তিনি থাকুন বা না থাকুন, দলের সঙ্গে খানিক তিক্ত হওয়া সম্পর্ক গুছিয়ে নিতে যে মরিয়া, তা স্পষ্ট এই ক্ষমাপ্রার্থনায়। যদিও তাৎপর্যপূর্ণভাবে এদিন কার্যকারিণী বৈঠকের ভাষণে বারবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রশংসায় পঞ্চমুখ হলেও, নামই করলেন না শুভেন্দু অধিকারীর।  এদিনের বৈঠকে আলোচনার পর নয়া কর্মসূচি ঠিক করেছে যুব মোর্চা। রাজ্যে ভোট পরবর্তী হিংসার প্রতিবাদে ২০ আগস্ট ‘কলকাতা চলো’ অভিযান হবে যুব মোর্চার নেতৃত্বে। 

[আরও পড়ুন: Students Credit Card: বাংলার বাইরেও জনপ্রিয় মমতার প্রকল্প, ঋণের আবেদন ১২,০০০ পড়ুয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×