BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কলকাতায় উদ্ধার কয়েক লক্ষ টাকার জালনোট, গ্রেপ্তার কাশ্মীরি যুবক

Published by: Monishankar Choudhury |    Posted: June 4, 2021 1:57 pm|    Updated: June 4, 2021 5:34 pm

Fake currency worth in lakhs recovered in Kolkata, Kashmiri youth held | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়: জালনোটে ছেয়ে গিয়েছে বাজার! এবার খোদ শহর কলকাতার বুকে উদ্ধার হয়েছে কয়েক লক্ষ টাকা মূল্যের নকল নোট। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে জম্মু ও কাশ্মীরের এক যুবককে।

[আরও পড়ুন: শর্ত মেনে ব্যাঙ্কশাল কোর্টে হাজিরা দিলেন নারদ কাণ্ডে ধৃত ফিরহাদ-সুব্রত-মদন-শোভন]

জানা গিয়েছে, গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় ইকোপার্ক থানার অন্তর্গত প্যাঁচার মোড়ের কাছে ৫৮৭ নম্বর স্ট্রিটের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স ও স্থানীয় থানার আধিকারিকদের একটি যৌথদল। অভিযান চলাকালীন গ্রেপ্তার করা হয় কামাল রশিদ খান নামের এক যুবককে। ধৃত কাশ্মীরের বারামুলার বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর। মুম্বইয়ের ‘সুমুখ হাইটস’ নামের একটি বহুতলে ফ্ল্যাট রয়েছে বছর সাতাশের ওই যুবকের। তার কাছ থেকে একটি কাপড়ের ব্যাগ উদ্ধার করেন পুলিশকর্মীরা। সেটি থেকে ১ হাজার ১৮৬টি জাল নোট পাওয়া যায়। যার আনুমানিক বাজারদর হচ্ছে ৮ লক্ষ ৯০ হাজার টাকা। গ্রেপ্তারের পর ধৃত কাশ্মীরি যুবককে বারাসাত আদালতে পেশ করা হয়। এই ঘটনায় রীতিমতো চঞ্চল্য ছড়িয়েছে শহরের গোয়েন্দা মহলে।

এই ঘটনায় নামপ্রকাশে অনিচ্ছুক এক গোয়েন্দা আধিকারিক জানান, আল কায়দা জঙ্গিযোগে মুর্শিদাবাদ থেকে সন্দেহভাজনদের গ্রেপ্তারি এবং এদের ব্যাংক অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকার লেনদেনের হদিশ আগেই পেয়েছেন তদন্তকারীরা। ফলে রাজ্যে জালনোটের একটি বড় চক্র সক্রিয় রয়েছে তা স্পষ্ট। মূলত, বাংলাদেশ ও নেপাল হয়ে জালনোট ভারতে প্রবেশ করে। তবে পাকিস্তান থেকে কাশ্মীর সীমান্ত হয়েও এবার শহরে আসছে নকল টাকা। আর পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের মদতেই ভারতে কাজ চালায় এই চক্র। উল্লেখ্য, এর আগেও রাজ্যের একাধিক জায়গা থেকে জালনোট উদ্ধার করা হয়েছে। গত বছর কোচবিহার থেকে গাড়িগুলি আটক করে উদ্ধার হয়েছে ১ কোটি ৩৭ লক্ষেরও বেশি জালনোট। গ্রেপ্তার করা হয় ন’জনকে।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে দলের বিরুদ্ধেই বিস্ফোরক তথাগত, জবাব দিলেন চন্দ্রিমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement