BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৩১ জুলাই খুলছে রাজ্যের স্কুলগুলি! ভুয়ো পোস্ট নিয়ে সতর্ক করল কলকাতা পুলিশ

Published by: Tiyasha Sarkar |    Posted: May 13, 2020 6:47 pm|    Updated: May 13, 2020 9:24 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: মার্চ মাসে সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন ১০ জুন পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ। এখনও তা বাড়েনি। এরই মাঝে মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকের ছবি ও একটি সংবাদমাধ্যমের লোগো ব্যবহার করে স্কুল খোলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভুয়ো পোস্ট ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল। বিষয়টি জানিয়ে টুইটে সকলকে সতর্ক করেছে কলকাতা পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

করোনা রুখতে জমায়েত বন্ধ করতে প্রথমেই স্কুল-কলেজে ছুটি ঘোষণা করেছিল রাজ্য। এরপর একে একে অফিস, কল-কারখানা থেকে ট্রেন, বাস, মেট্রো সব কিছুই বন্ধ করে দেওয়া হয়েছে। ঘরবন্দি প্রত্যেকে। স্বাভাবিকভাবেই এই বন্দিদশায় হাঁপিয়ে উঠছে সকলে। স্কুল বিমুখ পড়ুয়ারাও এখন স্কুল খোলার অপেক্ষায়। কারণ এই বন্দিজীবন!  প্রশাসনের তরফে জানান হয়েছে ১০  জুন পর্যন্ত থাকবে স্কুল। এরপর ধীরে ধীরে স্বাভাবিক হবে পরিস্থিতি। এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকের ছবির সঙ্গে একটি সংবাদমাধ্যমের লোগো ব্যবহার করা ওই ছবিতে লেখা যে, স্কুল বন্ধ থাকবে ৩১ জুলাই পর্যন্ত!

[আরও পড়ুন: তেলিনিপাড়ায় নিষ্ক্রিয় পুলিশ, প্রতিবাদে ডিএম অফিসে অবস্থান বিক্ষোভে লকেট-অর্জুন]

এই খবর ছড়াতেই বিভ্রান্তি ছড়ায় পড়ুয়া ও অভিভাবকদের মধ্যে। বিষয়টি নজরে পড়তেই কলকাতা পুলিশের তরফ থেকে টুইট করে জানানো হয় যে, এই তথ্যটি সম্পূর্ণ মিথ্যে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই তথ্য ছড়ানো হয়েছে। অভিযুক্তদের সন্ধানে তদন্ত করা হচ্ছে বলেও জানানো হয়।

fake

 

[আরও পড়ুন: করোনা আতঙ্কে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধের জের, কমল বিশ্বভারতীর সাপ্তাহিক ছুটি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement