BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেপিকে একটিও ভোট নয়’, কলকাতায় এসে আরজি কৃষক নেতা রাকেশ টিকাইতের

Published by: Paramita Paul |    Posted: March 13, 2021 8:23 pm|    Updated: March 13, 2021 8:29 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: ‘আর যাঁকেই ভোট দিন, বিজেপিকে দেবেন না’। কলকাতায় এসে বঙ্গবাসীকে আরজি জানালেন কৃষক নেতা রাকেশ টিকাইত (Farmer’s Leader Rakesh Tikait)। বিধানসভা নির্বাচনের আগে শনিবার বাংলায় এসেছেন কৃষক নেতারা। লক্ষ্য নিজেদের আন্দোলনকে রাজ্যের বিভিন্ন কোণে ছড়িয়ে দেওয়া। একইসঙ্গে বিজেপিকে নিয়ে আমজনতাকে ‘সতর্ক’ করা।

এদিন রাকেশ টিকাইত-সহ অন্যান্য নেতারা কলকাতায়  রোড শো করে গান্ধীমূর্তির পাদদেশে আসেন। সেখান থেকেই বঙ্গবাসীকে রাকেশের আরজি, “বিজেপিকে একটি ভোটও নয়। আর যে দলকেই ভোট দিন না কেন, পদ্মচিহ্নে একটিও ভোট দেবেন না।” তাঁর অভিযোগ, “বিজেপি আম আদমীর রুটি সিন্দুকে বন্দি করতে চাইছে। ইস্ট ইন্ডিয়া কোম্পানি যেভাবে এখানে কোম্পানিরাজ চালু করেছিল। ঠিক সেভাবেই বিজেপিও দেশজুড়ে কোম্পানিরাজ চালাতে চাইছে।” কিন্তু দিল্লির আন্দোলন ছেড়ে বাংলা কেন এলেন আন্দোলনরত কৃষকরা? এদিন এই প্রশ্নেরও জবাব দিয়েছেন রাকেশ টিকাইত।

[আরও পড়ুন : নন্দীগ্রামে দুর্ঘটনাই, মমতার উপর হামলার প্রমাণ নেই! কমিশনে ‘রিপোর্ট’ পর্যবেক্ষকদের]

সাংবাদিকদের রাকেশ জানান, “দিল্লিতে বিরাট আন্দোলন চলছে। কিন্তু সেদিকে নজর দিচ্ছেন না বিজেপি নেতারা। কারণ, তাঁরা সকলেই নির্বাচনের জন্য বাংলায় রয়েছেন। তাই আমরাও এখানে চলে এলাম। বিজেপি নেতাদের মুখোশ খুলে দিতে।” কৃষক নেতাদের দাবি, বাংলায় বিজেপি হেরে গেলে গেরুয়া শিবিরের অহংকরা চূর্ণ হবে। তখন তাঁরা কৃষকদের দাবি মেনে নিতে বাধ্য হবেন। উল্লেখ্য, কলকাতার কর্মসূচি সেরে এদিন কৃষক নেতারা নন্দীগ্রাম রওনা দিয়েছেন। সেখানে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে মহাপঞ্চায়েত করেন তা্ঁরা। রবিবারও কর্মসূচি রয়েছে তাঁদের। নন্দীগ্রামের কৃষকদের নিয়ে মিছিল করবেন রাকেশ টিকাইতরা।

[আরও পড়ুন : শরীরে সাড়ে ৩ কেজির রক্তখেকো ‘পিলে’! অপারেশন করে তরুণীকে বাঁচাল NRS]

আন্দোলনকে আরও জোরদার করতে দেশজুড়ে মহাপঞ্চায়েত আয়োজনের কথা আগেই জানিয়েছিলেন কৃষক নেতারা। এমনকী, যে যে রাজ্যে নির্বাচন রয়েছে, সেখানেও তা আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। প্রত্যেকটি জায়গাতেই বিজেপি সরকারের বিরুদ্ধে প্রচারে নামবেন তাঁরা। এদিকে, বঙ্গে আবার আট দফা নির্বাচনের প্রথম দফা আয়োজিত হতে চলেছে ২৭ মার্চ। কথামতো ভোটের ১৪ দিন আগে অর্থাৎ ১৩ মার্চ মহাপঞ্চায়েতে বক্তৃতা রাখলেন সংযুক্ত কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement