BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

শহরে ফের অগ্নিকাণ্ড, নারকেলডাঙায় বিধ্বংসী আগুনে ভস্মীভূত বহু ঝুপড়ি

Published by: Sucheta Sengupta |    Posted: January 25, 2021 10:42 am|    Updated: January 25, 2021 1:01 pm

An Images

অর্ণব আইচ: সপ্তাহের প্রথম কাজের দিনই শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। সোমবার সকালে কলকাতার (Kolkata) নারকেলডাঙার ঝুপড়িতে আগুন লাগার ঘটনাটি ঘটে।  মুহূর্তের মধ্যে গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। আগুনের জেরে খালপাড়ের ২৫-৩০টি ঝুপড়ি পুরোপুরি ভস্মীভূত বলে খবর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের পাঁচটি ইঞ্জিন। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন অনেকটা নিয়ন্ত্রণে বলে জানা গিয়েছে। 

জানা গিয়েছে, এদিন সকালে নারকেলডাঙার ছাগলপট্টির ঝুপড়িতে আগুন লাগে। ঘিঞ্জি বসতি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। একেবারে থানার উলটোদিকে ঘটনাটি ঘটায়, দ্রুত চলে আসেন স্থানীয় পুলিশ আধিকারিকরাও। এরপরই খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকলের পাঁচটি ইঞ্জিন। এরপরই আগুণ নিয়ন্ত্রণের কাজও শুরু হয়। আগুন নেভানোর কাজে এগিয়ে আসেন স্থানীয়রাও। শেষ পাওয়া খবরে, আগুন মোটামুটি নিয়ন্ত্রণেও চলে এসেছে।

[আরও পড়ুন: কোভিড পরিস্থিতির বাধা পেরিয়ে বইপার্বণের স্বাদ পাবেন শহরবাসী, শুরু হচ্ছে ‘বইমেলা ২০২১’]

তবে স্থানীয় বাসিন্দাদের কিন্তু অভিযোগ, খবর পাওয়ার পর অনেকক্ষণ দেরিতেই আসে দমকল। আর সেকারণেই আগুন ছড়িয়েও পড়ে। প্রাথমিকভাবে যে ঝুপড়ি ঘরগুলোতে আগুন লাগে, সেগুলো পুরোপুরি ভস্মীভূতও হয়ে যায়। আর এই নিয়ে চাপা ক্ষোভ দেখা যায় স্থানীয়দের মধ্যে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন দমকলের আধিকারিকরা। 

ইতিমধ্যে গোটা বিষয়টি জানানো হয়েছে কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিমকে। তবে ঠিক কীভাবে আগুনটি লেগেছে তা এখনও যায়নি। প্রাথমিক সন্দেহে অনুমান, শট-শার্কিট থেকেই কোনওভাবে আগুন লাগার ঘটনাটি ঘটেছে। তবে এর পিছনে কারোর কোনও ষড়যন্ত্র রয়েছে কি না সেটাও খতিয়ে দেখা হবে। এদিকে, ওই ছাগলপট্টিতে সাধারণত প্রচুর ছাগল থাকে। কিন্তু আগুন লাগার সময় ছাগলগুলো সেখানে না থাকায় প্রাণে বেঁচে যায়। এছাড়া কোনও মানুষেরও আহত হওয়ার খবর নেই। তবে ঘটনায় গোটা এলাকায় রীতিমতো চাঞ্চল্যও ছড়িয়েছে।

দেখুন ভিডি:

[আরও পড়ুন: ক্রমশ আতঙ্ক বাড়াচ্ছে বার্ড ফ্লু, হাঁস-মুরগির গোডাউনে নজর কলকাতা পুরসভার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement