BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কালীপুজোর সন্ধেয় মল্লিক বাজারের বহুতলে আগুন, এলাকায় চাঞ্চল্য

Published by: Sucheta Sengupta |    Posted: November 4, 2021 7:51 pm|    Updated: November 4, 2021 8:33 pm

Fire breaks out in multistoried building in Kolkata during celebration of Kali Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কালীপুজোর (Kali Puja) সন্ধেয় দুর্ঘটনা কলকাতায়। মল্লিক বাজারের ম্যাকলয়েড স্ট্রিটের আবাসনে অগ্নিকাণ্ড (Fire)। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের তিনটি ইঞ্জিন। দ্রুত আগুন নেভানোর চেষ্টা চলছে। এখনও কোনও ক্ষয়ক্ষতির খবর মেলেনি। কীভাবে আগুন লাগল, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। শুরু হয়েছে তদন্ত। তবে কালীপুজোর দিন অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

দমকল সূত্রে খবর, সন্ধে ৭টার আগে ম্যাকলয়েড স্ট্রিটের একটি বহুতলের ছাদে আগুন লাগার খবর পাওয়া যায়। ঘটনাস্থলে ছুটে যায় ৩ টি ইঞ্জিন (Fire tenders)। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় আগুন নেভানোর কাজ। কিছুক্ষণের মধ্যে আগুন খানিকটা নিয়ন্ত্রণে আসে। দমকলকর্মীদের অনুমান, ছাদে বাজি পোড়ানোর সময় কিংবা প্রদীপ-মোমবাতি থেকে আগুন ছড়িয়ে পড়তে পারে। তবে সঠিক কারণ এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: বঙ্গ বিজেপিতে বড়সড় রদবদলের সম্ভাবনা, আগামী সপ্তাহে জরুরি বৈঠকে মোদি-শাহ-নাড্ডা]

সূত্রের খবর, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দমকলের পাশাপাশি সতর্ক হয়ে ওঠে সিইএসসিও। এলাকার বিদ্যুৎ সংযোগ খতিয়ে দেখা হয়। কালীপুজোর দিন যাতে অগ্নিকাণ্ড থেকে বড় কোনও বিপদ ছড়িয়ে না পড়ে, তার জন্য বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। এমনিতেই আলোর উৎসব উদযাপনের সময় নানা ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকেই। তাই জনসাধারণকে সতর্ক করা হয় প্রশাসনের তরফে। এবছর করোনা পরিস্থিতিতে আদালতের নির্দেশে বাজি পোড়ানোর সময় বেঁধে দেওয়া হয়েছে রাত ৮ টা থেকে ১০টা। তারই মধ্যে ভরসন্ধেবেলা মল্লিক বাজারের বহুতল আবাসনে ঘটে গেল এমন দুর্ঘটনা। যদিও প্রাণহানির খবর না থাকায় কিছুটা স্বস্তি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তবে দমকলকর্মীরা অত্যন্ত তৎপরতার সঙ্গে অগ্নিনির্বাপণের কাজ করেছেন।

[আরও পড়ুন: দক্ষিণা নয়, প্রদীপ জ্বালাতে তেল চাইছেন কলকাতার কালীপুজোর উদ্যোক্তা, কিন্তু কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে