BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

হাওড়ায় দমকলকর্মীর মৃত্যুতে কাঠগড়ায় CESC, মৃতের পরিবারকে আর্থিক সাহায্য মমতার

Published by: Sulaya Singha |    Posted: May 27, 2020 4:15 pm|    Updated: May 27, 2020 4:15 pm

An Images

ছবি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানে বিপর্যস্ত বাংলা। বিদ্যুৎ সংযোগ ফেরাতে বর্তমানে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে সিইএসসি (CESC) এবং দমকলবাহিনী। আর সেই কাজ করতে গিয়েই প্রাণ হারালেন এক দমকলকর্মী। গোটা ঘটনায় সিইএসসির বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। পরিবারের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করে মৃত্যুর তদন্ত হবে বলে জানান মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, বুধবার হাওড়ার বেলুড় এলাকায় গাছ সাফ করে বিদ্যুৎ ফেরাতে সেখানে হাজির হয়েছিল দমকলের সাতটি এবং সিইএসসির চারটি দল। বেলা সাড়ে ১২টা নাগাদ কাজ শুরুর আগে সিইএসসি কর্মীদের দমকলবাহিনীর তরফে বলা হয়, সেখানকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিতে। সিইএসসি কর্মীরা জানিয়ে দেন, বিদ্যুৎ সরবরাহ বন্ধই রয়েছে। নিশ্চিন্তে কাজ করা যাবে। সে মতোই কাজ শুরু করেন দমকলকর্মী। কিন্তু কয়েক মুহূর্ত পরই বোঝা যায় সিইএসসির দেওয়া তথ্য একেবারে ভুল ছিল। বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে ২০ ফুট উপর থেকে নিচে ছিটকে পড়েন দমকলকর্মী সুকান্ত সিংহ রায়। হাওড়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: ক্রেন দিয়ে তুলে ফের বসানো হচ্ছে আমফানে উপড়ে যাওয়া গাছ, কাজ শুরু ইকো পার্ক-রবীন্দ্র সরোবরে]

ঘটনায় সিইএসসির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন দমকলের ডিজি। জানান, বিদ্যুৎ সরবরাহকারী এই বেসরকারি সংস্থার গাফিলতিতেই একজনের প্রাণ গেল। ইতিমধ্যেই তাঁদের তরফে সিইএসসি কর্মীদের বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে।

এদিকে এদিন গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “যেভাবে জরুরি পরিষেবা দিতে গিয়ে একজনের মৃত্যু হল, তাতে সত্যিই পরিবারকে সহানুভূতি জানানোর মতো ভাষা নেই। মৃত্যুর তদন্ত হবে। গাফিলতি থাকলে সিইএসসির বিরুদ্ধে এফআইআর করা হবে। এমন শোকের দিনে রাজ্য সরকার পরিবারের পাশে দাঁড়াতে চায়। যদিও অর্থ জীবনের বিকল্প হয় না। তাও পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্য এবং বাড়ির একজন সদস্যকে চাকরি দেবে সরকার।”

[আরও পড়ুন: ‘এটা সংবাদমাধ্যমে বড় বড় কথা বলার সময় নয়’, মুখ্যমন্ত্রীকে ফের খোঁচা রাজ্যপালের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement