১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এনআরএস হাসপাতালে আগুন আতঙ্ক, দমকলের তৎপরতায় দ্রুতই নিয়ন্ত্রণে

Published by: Sucheta Sengupta |    Posted: March 8, 2019 5:16 pm|    Updated: March 8, 2019 5:16 pm

Fire engulfed NRS hospital,no casualties

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের আগুন আতঙ্ক সরকারি হাসপাতালে। শুক্রবার বিকেলে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি ব্লক থেকে আগুন বেরতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর পৌঁছায় দমকলে। কর্মীদের তৎপরতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসে। তবে রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই হাসপাতাল থেকে বাইরে বেরিয়ে আসার জন্য হুড়োহুড়ি শুরু করেন। রোগীর পরিবারের সদস্যরাও আতঙ্কিত হয়ে পড়েন। তবে, হাসপাতাল কর্তৃপক্ষের তরফে তাঁদের আশ্বস্ত করা হয়। জানানো হয়, আশঙ্কার কিছু নেই। সব নিরাপদই আছে।

নারী দিবসে লজ্জা! শিয়ালদহে শ্লীলতাহানির শিকার আরপিএফের মহিলা কনস্টেবল

দমকল সূত্রে খবর, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছিল। তবে তা’ও কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে আসে। এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি ব্লকে রোগীদের যাতায়াত লেগেই থাকে। ভরতি না থাকলেও, রোজকার চেকআপের জন্য ভিড় করেন রোগীরা। শুক্রবারও এই ব্লকে অনেকেই চিকিৎসককে দেখাতে গিয়েছিলেন। আচমকাই তাঁরা শুনতে পান, ক্যাজুয়ালটি ব্লকে আগুন লেগেছে। বেজে ওঠে ফায়ার অ্যালার্ম। শোনামাত্রই আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও তাঁদের আত্মীয়দের মধ্যে। সকলেই ওই ব্লকের ওয়েটিং রুম থেকে বাইরে বেরিয়ে আসার চেষ্টা করেন। তাড়াহুড়ো করতে বেরোতে থাকেন। সঙ্গে সঙ্গে হাসপাতালের তরফেই খবর দেওয়া হয় দমকলে। কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। শর্ট সার্কিট থেকে আগুন লাগলেও, তা বেশিদূর ছড়িয়ে পড়তে পারেনি। তার আগেই দমকল কর্মীদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। রোগীদের ডেকে আশ্বস্ত করা হয়। যদিও অনেকেই ঘটনার পরও ট্রমায় ভুগছেন।

তাল কেটেই নারী দিবসে শহিদ পরিবারকে সম্মান রাজ্য বিজেপির

এর আগেও শহরের বিভিন্ন ছোট,বড় হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘিরে আতঙ্ক ছড়িয়েছিল। দুর্ঘটনা থেকে প্রাণহানি হওয়ার নিদর্শনও কম নেই। যেখানে মানুষজন চিকিৎসা করে সুস্থ হতে যান, সেই হাসপাতালই এমন বিপদের স্থান হয়ে ওঠায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তৈরি হয়েছিল একাধিক প্রশ্ন। তবে, রাজ্য সরকার সরকারি হাসপাতালগুলোর পরিকাঠামো উন্নয়নের অংশ হিসেবে অগ্নিনির্বাপণ ব্যবস্থাও ফের খতিয়ে দেখা হয়েছে। এনআরএস কর্তৃপক্ষের দাবি, সেই কারণেই এত দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ জানা গেলেও, ক্যাজুয়ালটি ব্লকের সামগ্রিক পরিস্থিতি ফের পরীক্ষা করে দেখছে হাসপাতাল কর্তৃপক্ষ। ফের খতিয়ে দেখা হয়েছে গোটা বিল্ডিংয়ের নিরাপত্তা ব্যবস্থা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement