Advertisement
Advertisement
Garden Reach

ফের বিপর্যয় গার্ডেনরিচে, এবার রেল হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড

জানা গিয়েছে, দক্ষিণ পূর্ব রেলওয়ের ওই হাসপাতালের চক্ষু বিভাগের কাছে আগুন লাগে। ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন।

Fire engulfs in Raail Hospital at Garden Reach sparks panic among the patients

ফাইল ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:April 16, 2024 8:50 am
  • Updated:April 16, 2024 12:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গার্ডেনরিচে (Garden Reach) বিপর্যয়! এবার রেলের হাসপাতালের অগ্নিকাণ্ডের (Fire)ঘটনা ঘিরে ছড়িয়ে পড়ল চাঞ্চল্য। মঙ্গলবার সাতসকালে বিএনআর হাসপাতালে আগুন লাগে। আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও আত্মীয়দের মধ্যে। তবে দমকলের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে খবর। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, এসি থেকে শর্ট সার্কিট হয়ে আগুন লেগেছে।

গার্ডেনরিচের বিএনআর হাসপাতালে অগ্নিকাণ্ডে, ঘটনাস্থলে দমকলের ৫ ইঞ্জিন। নিজস্ব ছবি।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, পশ্চিম বন্দর থানার অন্তর্গত গার্ডেনরিচ এলাকার দক্ষিণ-পূর্ব রেলের (South Eastern Railway) হাসপাতাল, যা বিএনআর হাসপাতাল নামে অতি পরিচিত, সেখানেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সকাল প্রায় ৭টা নাগাদ আগুন চোখে পড়ে হাসপাতালে কর্তব্যরত আরপিএফ জওয়ানদের। হাসপাতালের তিনতলায়  চক্ষু বিভাগের অপারেশন থিয়েটারের (OT)কাছে আগুন লেগেছে বলে জানা যায়। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় দমকলে। পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগান আরপিএফ (RPF) কর্মীরাও। দ্রুত অপারেশন থিয়েটার থেকে রোগীদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়। 

Advertisement

[আরও পড়ুন: তৃণমূলের শক্তি তিনবারের সাংসদ সুদীপ, গেরুয়ামুখী চোরাস্রোত, কলকাতা উত্তর এবার কার?]

এর পর দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে খবর। তবে অপারেশন থিয়েটারের বেশ কিছু যন্ত্রপাতি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। সাতসকালে এই ঘটনায় বেশ আতঙ্কিত রোগীরা। হাসপাতাল সূত্রে খবর, তাঁরা সকলে নিরাপদেই রয়েছেন। চিন্তার কিছু নেই বলে পরিবারগুলিকে আশ্বস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কীভাবে আগুন লাগল, সে বিষয়ে এখনই দমকল বাহিনী নিশ্চিতভাবে কিছু না জানালেও প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটই এর কারণ। অগ্নিকাণ্ডের জেরে আপাতত চক্ষু বিভাগের অপারেশন থিয়েটার বন্ধ। নতুন করে যন্ত্রপাতি এনে তবেই অস্ত্রোপচার সম্ভব বলে হাসপাতাল সূত্রে খবর। অগ্নিকাণ্ডের কারণ খুঁজতে তদন্ত শুরু করছে দমকল বাহিনী। 

Advertisement

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: পড়াশোনা বিদেশে, লন্ডন থেকে CAA’র প্রতিবাদ, চেনেন ভোট ময়দানে নামা তৃণমূলের নয়া প্রার্থীকে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ