২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভবিষ্যৎ প্রজন্মের নেতা হিসেবে অভিষেকেই ‘আস্থা’ ফিরহাদের

Published by: Paramita Paul |    Posted: August 29, 2022 5:23 pm|    Updated: August 29, 2022 5:23 pm

Firhad Hakim keeps faith on Abhishek Banerjee as future leader | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভবিষ্যত প্রজন্মকে নেতৃত্ব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে এগিয়ে নিয়ে যাবেন তিনি। মেয়ো রোডের জনসভা থেকে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে তাঁর এহেন মন্তব্য বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

রবিবার ছিল তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস। সেই উপলক্ষে সোমবার মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে সভায় আয়োজন করেছিল ছাত্র সংগঠন। সেই সভামঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানানোর পাশাপাশি অভিষেকের নেতৃত্ব নিয়েও মুখ খোলেন ফিরহাদ। তাঁর মিনিট তিনেকের বক্তব্যে বার তিনেক উঠে এসেছে অভিষেকের নাম। ভবিষ্যতে মমতার আদর্শে অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের করতে সাধারণ মানুষকে নেতৃত্ব দেবেন অভিষেক, এমন বার্তাই দিয়েছেন ফিরহাদ।

[আরও পড়ুন: বিচারপতি অভিজিৎ দেখাতে চান তিনিই মানুষের পক্ষে! নাম না করে নালিশ অরুণাভ ঘোষের]

এদিনের বক্তব্যের শুরুতেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে ‘ছাত্র-যুব নয়নের মণি’ বলে উল্লেখ করেন কলকাতার মেয়র। এরপরই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য ছাত্র এবং যুবদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় সারাজীবন সাধারণ মানুষের জন্য লড়াই করেছেন। যে আন্দোলন মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন, যে ভিত তিনি তৈরি করেছেন, সাধারণ মানুষের স্বার্থে অভিষেকের নেতৃত্বে সেই লড়াই আপনারা এগিয়ে নিয়ে যাবেন। এটা আমাদের বিশ্বাস।”

উল্লেখ্য, সম্প্রতি বিভিন্ন ইস্যুতে ফিরহাদ এবং অভিষেকের মধ্য়ে দূরত্ব তৈরি হয়েছিল বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। ফিরহাদের বিভিন্ন মন্তব্য অভিষেক-সহ দলীয় নেতৃত্ব তাঁর উপর অখুশি ছিল বলেও গুঞ্জন। এমন পরিস্থিতিতে ভবিষ্যত প্রজন্মের নেতা হিসেবে অভিষেকের উপর আস্থা রাখলেন ফিরহাদ। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: তেরঙ্গা বিতর্কে জয় শাহ: ‘কুলাঙ্গার ছেলেকে ত্যাজ্যপুত্র করুন’, স্বরাষ্ট্রমন্ত্রীকে অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে