Advertisement
Advertisement

নারকেলডাঙায় জুটমিলে অগ্নিকাণ্ড, আগুন নেভাতে হিমশিম খেল দমকল

সঠিক অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না, দাবি কর্মীদের।

Flames gut Jute Mill in Kolkata, no casualty reported
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:January 30, 2018 12:46 pm
  • Updated:January 30, 2018 12:46 pm

অর্ণব আইচ:  ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড শহরে। দুপুরে আগুন লাগে নারকেলডাঙা মেন রোডের একটি জুটমিলে। দমকলের প্রায় ৭ টি ইঞ্জিন ঘণ্টা তিনেকের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হতাহতের কোন খবর নেই। তবে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। যদিও ওই কারখানার কর্মীদের দাবি, মেশিনের ফুলকি থেকেই কোনওভাবেই আগুন লেগে গিয়েছিল। কারখানায় সঠিক অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় আগুন ভয়াবহ আকার ধারণ করে।

[গাড়ির ভিতর বিধায়কের চাবি, তালা খুলতে হুলস্থূল বিধানসভা]

Advertisement

উত্তর কলকাতায় অত্যন্ত ঘিঞ্জি এলাকা এই নারকেল ডাঙা মেন রোড। রাস্তার দুধারে গা ঘেষাঘেঁষি করে দাঁড়িয়ে অজস্র বহুতল। মেন রোডের খুব কাছেই ক্যালকাটা জুটমিল। মঙ্গলবার দুপুর আড়াটে নাগাদ জুটমিলের একটি অংশে আগুন লেগে যায়। দাউদাউ করে জ্বলতে থাকে আগুন। খবর পেয়ে একে একে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৭টি ইঞ্জিন। কিন্তু, কারখানায় প্রচুর পরিমাণ পাটের দড়ি মজুত করা ছিল। যা অত্যন্ত দাহ্য পদার্থ। তাই আগুন নেভাতে গিয়ে হিমশিম খেতে হয় দমকলকর্মীদের। তার উপর এলাকাটি অত্যন্ত ঘিঞ্জি। তাই কারখানা লাগোয়া বহুতলেও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। শেষপর্যন্ত, প্রায় ঘণ্টা তিনেকের চেষ্টায় আগুন নিভিয়ে ফেলেন দমকলকর্মীরা।

Advertisement

[দৌলতাবাদ থেকে শিক্ষা, চালকের হাতে মোবাইল ধরিয়ে দেবে সিসিটিভি]

কিন্তু, কীভাবে আগুন লাগল ক্যালকাটা জুটমিলে? সে বিষয়ে অবশ্য নিশ্চিত করে কিছু বলতে পারেননি দমকল আধিকারিকরা। তবে কারখানার কর্মীদের দাবি, পাটের সামগ্রী তৈরির মেশিনের ফুলকি থেকে আগুন লেগেছিল। অভিযোগ, কারখানা সঠিক অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায়, পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠে।

[কারখানার বর্জ্যের আগুন যেন রাবণের চিতা, দূষণে জেরবার বাসিন্দারা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ