BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্য পুলিশে আরও নিয়োগ মুখ্যমন্ত্রীর, এবার তালিকায় আত্মসমর্পণকারী মাওবাদীরাও

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2021 5:01 pm|    Updated: January 28, 2021 5:22 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: ভোটের আগে আরও সম্প্রসারিত রাজ্যের পুলিশ বিভাগ। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘জাগ্রত বাংলা’র অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) রাজ্য পুলিশে আরও নিয়োগের কথা বললেন। অন্তত ২০০০ জনের হাতে তুলে দেওয়া হয় নিয়োগপত্র। তাঁরা শুক্রবার থেকে কাজে যোগ দিতে পারবেন। এবারের এই তালিকায় রয়েছেন আত্মসমর্পণকারী মাওবাদী (Maoist) ও কেএলও জঙ্গিরা। তাঁদের সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে এই উদ্যোগ বলে মুখ্যমন্ত্রী জানান।

বৃহস্পতিবার বিকেলে নেতাজি ইন্ডোরে ‘জাগ্রত বাংলা’র অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে ভারচুয়ালি একাধিক প্রকল্পের উদ্বোধন করেছেন। তার মধ্যে অন্যতম সমাজ থেকে বিচ্ছিন্ন মানুষজনকে মূল স্রোতে ফেরাতে পুলিশের চাকরিতে যোগদান করানো। এ বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী কর্মসংস্থানের জন্য রাজ্য পুলিশের শীর্ষকর্তাদের ধন্যবাদ দেন। এছাড়া পুলিশের অন্যান্য সুবিধার কথাও ঘোষণা করেন তিনি। পুলিশের ‘কম্পেনসেশন পে লিভ’ বাড়িয়ে ৬০ দিন করা হল। তিনি বলেন, দু’মাস অতিরিক্ত টাকা পেলে রাজ্যের পুলিশ আরও ভালভাবে, উদ্যমের সঙ্গে কাজ করবে। উল্লেখ্য, এই অতিরিক্ত ছুটি আগে ছিল ৩৯ দিন। মুখ্যমন্ত্রী এর আগে তা বাড়িয়ে ৫২ দিন করেছিলেন। বৃহস্পতিবার তা আরও বাড়ানো হল।

[আরও পড়ুন: বিধানসভায় কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতা মমতার, ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে বিক্ষোভ বিজেপির]

এদিন ভারচুয়াল মাধ্যমে মুখ্যমন্ত্রী রাজারহাটে আদিবাসী ভবন, লেপচা ভবন, বনহুগলিতে বনরিনি মার্কেট কমপ্লেক্স, তারাপীঠে নবনির্মিত মহাতোরণ-সহ একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করেন। এসবের পাশাপাশি পুলিশের মনোবল আরও চাঙা করতে কার্যত কাউন্সেলারের ভূমিকায় দেখা গেল মুখ্যমন্ত্রীকে। বললেন, কোনও কারণে জীবনে কোনও প্রতিকূল পরিস্থিতি তৈরি হলে ভেঙে পড়ার কোনও কারণ নেই, জীবন বিসর্জন দেওয়ার কথাও ভাবা অনুচিত। বরং কাছের  মানুষদের সঙ্গে কথা বলে, আলোচনা করে সমাধানের উপায় বের করতে হবে। পুলিশের প্রতি তাঁর বার্তা, সমন্বয় রেখে কাজ করুন, নিজেদের মধ্যে বোঝাপড়া আরও বাড়ান। তাহলে আরও শক্তিশালী হবে রাজ্য পুলিশ।

[আরও পড়ুন: বিতর্কিত মন্তব্য তৃণমূল বিধায়ক তাপস রায়ের, বিধানসভায় তুলকালাম বাম-কংগ্রেসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement