Advertisement
Advertisement

প্রয়াত প্রাক্তন মন্ত্রী প্রতীম চট্টোপাধ্যায়, রাজনৈতিক মহলে শোকের ছায়া

মঞ্চ ও বড়পর্দায় চুটিয়ে অভিনয়ও করেছেন তিনি।

Former minister Pratim chatterjee passes away at the age of 79
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 18, 2018 2:11 pm
  • Updated:August 13, 2019 6:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সফল রাজনীতিবিদ বটেই, বেশ কয়েকটি বাংলা ছবিতে অভিনয় করেছেন। প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন দমকলমন্ত্রী প্রতীম চট্টোপাধ্যায়। রবিবার সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মার্কসিস্ট ফরওয়ার্ড ব্লক পার্টির এই প্রবীণ নেতা। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯ বছর। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

[তৃতীয় ফ্রন্ট গঠনের তৎপরতা তুঙ্গে, মমতার দরবারে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী]

Advertisement

প্রায় আশি বছর বয়স হয়েছিল। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন বাম জমানার প্রাক্তন মন্ত্রী প্রতীম চট্টোপাধ্যায়। লিভার ও শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। ভুগছিলেন রক্তাল্পতাও। রবিবার সকালে নিজের বাড়িতেই আচমকাই অসুস্থ হয়ে পড়েন প্রতীমবাবু। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু, শেষরক্ষা করা যায়নি। নার্সিংহোমে সকাল ১০ নাগাদ প্রয়াত হন প্রাক্তন দমকলমন্ত্রী। প্রবীণ এই বামপন্থী নেতার মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে। শোকপ্রকাশ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

Advertisement

[ফের শহরে অটোচালকের দাদাগিরি, খুচরো নিয়ে বচসায় বাবা-ছেলেকে মারধর]

দীর্ঘ রাজনৈতিক জীবনের বরাবরই হুগলির তারকেশ্বর বিধানসভা কেন্দ্রে থেকে ভোটে দাঁড়াতেন প্রতীমবাবু। বাম আমলে দমকল ও বিপর্যয় মোকাবিলার মতো গুরুত্বপূর্ণ দপ্তরের দায়িত্ব সামলেছেন। বহু বছর মন্ত্রী ছিলেন। রাজনীতি তো করেইছেন, অভিনয়ে মঞ্চে প্রতিভার স্বাক্ষর রেখেছেন প্রতীমবাবু। চুটিয়ে অভিনয় করেছেন থিয়েটারে, এমনকী সিনেমায়ও। ২০১১ সালে তারকেশ্বর বিধানসভা কেন্দ্রে বামপ্রার্থী প্রতীম চট্টোপাধ্যায়কে হারিয়ে দেন তৃণমূল প্রার্থী রচপাল সিং। তিনিও তৃণমূল সরকারের মন্ত্রী হয়েছিলেন। ভোটের হারার পর, সক্রিয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন প্রতীম চট্টোপাধ্যায়। তবে অভিনয় চালিয়ে গিয়েছেন। প্রতীম চট্টোপাধ্যায় অভিনীত শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘সঙ্গী’।  ছবিতে জিতের বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি।

[বাড়ল লাইসেন্স ফি, বার-রেস্তরাঁয় খাবারের দাম বৃদ্ধির আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ