১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ত্রৈমাসিকের বদলে এবার মাসে মাসে বিদ্যুতের বিল পাঠাবে WBSEDCL! নয়া ভাবনা রাজ্যের

Published by: Sayani Sen |    Posted: September 21, 2022 4:57 pm|    Updated: September 21, 2022 5:00 pm

From now on WBSEDCL to send monthly bills । Sangbad Pratidin

সুদীপ রায়চৌধুরী: ত্রৈমাসিকের বদলে আগের মতো বিদ্যুতের মাসিক বিল চালু করা নিয়ে ভাবনাচিন্তা করছে রাজ্য সরকার। বুধবার বিধানসভায় এক প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, আগামী জানুয়ারি মাস থেকে কলকাতার ১১১, ১১২, ১১৩ ও ১১৪- এই চারটি ওয়ার্ডে পরীক্ষামূলকভাবে মাসিক বিল চালু করা হবে। ফলাফল দেখে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তাঁর কথায়, নিউটাউনের একটা অংশে মাসিক বিদ্যুতের বিল চালু করা হয়েছে। যদিও এবিষয়ে দু’রকম মতই রয়েছে। একদল চান মাসিক বিল ফিরিয়ে আনতে। অন্যদল ত্রৈমাসিক বিলের পক্ষে। সে কারণেই এই পরীক্ষামূলক বিল চালুর সিদ্ধান্ত। একইসঙ্গে যাঁরা সময়মতো বিদ্যুতের বিল মেটাচ্ছেন না তাঁদেরও সচেতন করার দায়িত্ব নিতে স্থানীয় বিধায়কদের কাছে বিদ্যুৎমন্ত্রী আবেদন করেন।

[আরও পড়ুন: সব বেআইনি নিয়োগ বাতিল হবে! ৭ দিনের মধ্যে CBI ও কমিশনের কাছে রিপোর্ট তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

কলকাতার বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ CESC-এর আওতায়। সেখানে প্রতি মাসে মাসেই আসে বিদ্যুতের বিল। সেই অনুযায়ী টাকা মেটাতে হয় গ্রাহকদের। আমফানের মতো প্রাকৃতিক বিপর্যয়ের পর CESC-এর পরিষেবা নিয়ে প্রশ্ন ওঠে। তবে অন্যান্য সময় CESC-এর পরিষেবা যে ভালই তা নিঃসন্দেহে স্বীকার করেন গ্রাহকরা। তবে পরিষেবার বিনিময়ে তুলনামূলক বেশি টাকা খরচ করতে হয় বলেই অভিযোগ কারও কারও।

[আরও পড়ুন: মোদি জমানায় সিবিআইয়ের স্ক্যানারে থাকা নেতাদের ৯৫ শতাংশই বিরোধী শিবিরের! প্রকাশ্যে তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে