১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সব বেআইনি নিয়োগ বাতিল হবে! ৭ দিনের মধ্যে CBI ও কমিশনের কাছে রিপোর্ট তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

Published by: Tiyasha Sarkar |    Posted: September 21, 2022 1:24 pm|    Updated: September 21, 2022 3:10 pm

SSC scam: Calcutta HC seeks report from CBI and commission within 7 days | Sangbad Pratidin

রাহুল রায়: বেআইনি শিক্ষক নিয়োগ মামলায় এবার আরও কড়া পদক্ষেপ কলকাতা হাই কোর্টের। নবম-দশমে কতজনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে, তা খতিয়ে দেখে ২৮ সেপ্টেম্বরের মধ্যে কমিশন ও সিবিআইকে রিপোর্ট পেশের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। সেই তালিকার ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ করবে আদালত।

এসএসসি (SSC) মামলা নিয়ে দীর্ঘদিন ধরে চাপানউতোর চলছে। বুধবার এই সংক্রান্ত মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। সেখানেই সওয়াল-জবাব শেষে বিচারপতি গঙ্গোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশনকে অবিলম্বে মামলাকারীর আইনজীবী ও মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবীর সঙ্গে বৈঠকের নির্দেশ দেন। বিচারপতির নির্দেশ, নবম ও দশমে কতজন বেআইনিভাবে চাকরি পেয়েছেন, সে বিষয়ে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট পেশ করতে হবে কমিশন ও সিবিআইকে। এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্টভাবে জানান, বেআইনিভাবে যাদের নিয়োগ করা হয়েছে, তাঁদের প্রত্যেকের চাকরি যাবে। পাশাপাশি, যাঁরা যোগ্য প্রার্থী তাঁদের নিয়োগের জন্যই সিবিআই ও কমিশনের কাছে এই রিপোর্ট তলব করা হয়েছে। কমিশন ও সিবিআইয়ের তালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে।

[আরও পড়ুন: প্রেম-যৌনতা-প্রতিশোধ! বীরভূমের শিশুখুনের নেপথ্যের কারণ জানলে চমকে যাবেন]

প্রসঙ্গত, এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠছিল বহুদিন ধরেই। জল গড়িয়েছিল আদালত পর্যন্ত। ঘটনার তদন্তভার পায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  ইতিমধ্যে নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সিবিআইয়ের জালে এসএসসি উপদেষ্টা কমিটির দায়িত্বে থাকা শান্তিপ্রসাদ সিনহা, অশোক সাহা, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য।

[আরও পড়ুন: হাসির জাদুকরের জীবনাবসান, প্রয়াত রাজু শ্রীবাস্তব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে