Advertisement
Advertisement
Garden Reach

গার্ডেনরিচ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ১৩, দুসপ্তাহ পর হাসপাতালে মৃত্যু যুবকের

গত ১৭ মার্চ মাঝরাতে গার্ডেনরিচ এলাকায় বেআইনিভাবে নির্মীয়মাণ একটি আবাসন হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাশের বসতিতে।

Garden Reach death toll rises to 13

গার্ডেনরিচে বহুতল ভেঙে মৃত্যু হয়েছে ১২ জনের।নিজস্ব চিত্র।

Published by: Subhajit Mandal
  • Posted:April 2, 2024 9:33 pm
  • Updated:April 2, 2024 9:43 pm

ক্ষীরোদ ভট্টাচার্য: দুর্ঘটনার পর কেটে গিয়েছে গোটা দুটো সপ্তাহ। এখনও কাটছে না গার্ডেনরিচ কাণ্ডের বিভীষিকা। দুসপ্তাহ পরও ওই ঘটনায় বাড়ছে মৃতের সংখ্যা। মঙ্গলবার হাসপাতালে মৃত্যু হল গার্ডেনরিচের (Garden Reach) ভেঙে পড়ে আবাসন থেকে উদ্ধার আরও এক যুবকের। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ১৩।

গার্ডেনরিচকাণ্ডে মঙ্গলবার এসএসকেএমে মইনুল হক নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বছর তেইশের ওই যুবক এসএসকেএম হাসপাতালে (SSKM) চিকিৎসাধীন ছিলেন। দুর্ঘটনার পর প্রথমে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে এসএসকেএমে স্থানান্তরিত করা হয়। মঙ্গলবার সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। এর আগে আরও ১২ জন প্রাণ হারিয়েছেন অভিশপ্ত ওই আবাসন ভেঙে পড়ায়।

Advertisement

[আরও পড়ুন: ‘তৃণমূলের নেতাদের হয়ে দালালি!’ পুলিশকে আঙুল উঁচিয়ে হুমকি সৌমিত্রর]

গত ১৭ মার্চ মাঝরাতে গার্ডেনরিচ এলাকায় বেআইনিভাবে নির্মীয়মাণ একটি আবাসন হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পাশের বসতিতে। হু হু করে বাড়তে থাকে মৃতের সংখ্যা। দুর্ঘটনার পরই ২ জনের মৃত্যু হয়েছিল। আহত অবস্থায় অনেকেই হাসপাতালে ভর্তি ছিলেন।  মঙ্গলবার মৃতের সংখ্যা বেড়ে হল ১৩।

Advertisement

[আরও পড়ুন: ‘দুষ্কৃতীদের প্রশ্রয় দেন, নির্বাচনী প্রতীক যেন না পান’, লকেটের বিরুদ্ধে কমিশনে তৃণমূল]

গার্ডেনরিচের ওই ঘটনার পরই সামনে আসে অবৈধ বহুতল নির্মাণের বিষয়টি। ইতিমধ্যেই ওই বহুতল বিপর্যয়ের ঘটনায় রাজ্য সরকারের ভূমিকা নিয়ে রিপোর্ট তলব করে কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। ৪ এপ্রিলের মধ্যে রিপোর্ট চেয়েছে হাই কোর্ট (Calcutta High Court)। স্বতন্ত্র তদন্তে নেমেছে পুরসভা। যে তদন্ত কমিটিতে রয়েছেন যুগ্ম মিউনিসিপ‌্যাল কমিশনার, ডিজি (সিভিল), এসডাব্লুএম বিভাগের সিএমই-সহ কলকাতা পুলিশের প্রতিনিধিও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ