BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের পুলিশের জালে ‘ভুয়ো’ সরকারি আধিকারিক, নীলবাতির গাড়ি-সহ গ্রেপ্তার আইনজীবী

Published by: Sucheta Sengupta |    Posted: July 6, 2021 10:16 am|    Updated: July 6, 2021 2:02 pm

Gariahat PS arrested 'fake' officer with blue beacon car | Sangbad Pratidin

অর্ণব আইচ: দেবাঞ্জন কাণ্ডের পরও শিক্ষা নেই। কলকাতায় ‘ভুয়ো’ (Fake)পরিচয়ে প্রভাবশালীদের বাড়বাড়ন্তের আরও খবর প্রকাশ্যে আসছে। এবার পুলিশের জালে ‘ভুয়ো’ সরকারি আধিকারিক। গড়িয়াহাট থানার (Gariahat PS) পুলিশের হাতে নীলবাতির গাড়ি-সহ গ্রেপ্তার সনাতন রায়চৌধুরী নামে এক ব্যক্তি। পেশায় আইনজীবী এই ব্যক্তি নিজেকে সরকারি আধিকারিকের পরিচয় দিয়ে এতদিন একাধিক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিল। নীলবাতি লাগানো গাড়ির সামনে ‘অ্যাডভোকেট’ লেখা স্টিকার লাগিয়ে ঘুরতেন বরানগরের মণ্ডলপাড়ার বাসিন্দা সনাতন। কোন কোন কুকর্মের সঙ্গে লিপ্ত ছিলেন, নিজেদের হেফাজতে নিয়ে তা জানার চেষ্টা করছে পুলিশ।

Fake
ধৃত সনাতন রায়চৌধুরী

গড়িয়াহাট থানা সূত্রে খবর, ধৃত সনাতন রায়চৌধুরী নিজেকে সিবিআইয়ের বিশেষ আইনজীবী বলেও দাবি করতেন। তাঁর গাড়ির সামনে ‘অ্যাডভোকেট’-এর পাশাপাশি ‘সিবিআই’ (CBI) লেখা স্টিকারও রয়েছে। এ নিয়ে পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করলে সনাতন দাবি করেন, তিনি রাজ্য সরকারের হয়ে সিবিআই মামলা লড়েন স্ট্যান্ডিং কাউন্সিলে। এমনিতে তিনি হাই কোর্টের আইনজীবী। নীলবাতি লাগানো দামী গাড়ি নিয়ে সোমবার রাতে আর্মহার্স্ট স্ট্রিট দিয়ে যাওয়ার সময়ে পুলিশের নজরে পড়েন সনাতন। গাড়ি থামিয়ে তাঁকে জিজ্ঞাসবাাদের পর একাধিক অসঙ্গতি পেয়ে গ্রেপ্তার করা হয়। অভিযোগ, গড়িয়াহাট এলাকায় নিজের ভুয়ো পরিচয় দিয়ে বেআইনিভাবে জায়গা-জমি দখল করার চেষ্টায় ছিলেন সনাতন। এর বাজারমূল্য প্রায় ১০ কোটি টাকা।

[আরও পড়ুন: জালিয়াতির ২ কোটি ৮০ লক্ষ টাকা কোথায় সরিয়েছে দেবাঞ্জন? খোঁজ পেতে মরিয়া পুলিশ]

গাড়ি-সহ তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গড়িয়াহাট থানায় রাখা আছে গাড়িটি। আর কোন কোন ধরনের প্রতারণার সঙ্গে যুক্ত ছিল সনাতন, তার হদিশ পেতে মরিয়া পুলিশ। আজ তাঁকে আদালতে পেশ করা হতে পারে। ভুয়ো IAS দেবাঞ্জন দেবের গ্রেপ্তারির পর থেকে এই সংক্রান্ত জালিয়াতদের খুঁজে বের আরও তৎপর তদন্তকারীরা। সেভাবেই কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে পুলিশি অভিযানে ধরা পড়ছেন ভুয়ো পরিচয়ধারীরা। দেবাঞ্জন কাণ্ডে ধৃতরা এই মুহূর্তে সকলেই পুলিশি হেফাজতে রয়েছেন। সনাতনকেও হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালাতে চায় গড়িয়াহাট থানার পুলিশ।

[আরও পড়ুন: কেন রঙিন চশমায় চোখ ঢেকে রাখেন? জানালেন মদন মিত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে