২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের কলকাতা মেট্রো থেকে লক্ষ-লক্ষ টাকার সোনা-হিরের গয়না উদ্ধার, আটক ২

Published by: Paramita Paul |    Posted: March 23, 2022 6:28 pm|    Updated: March 23, 2022 6:28 pm

Gold and Diamond ornaments of 20 lacs recovered from 2 commuters of Kolkata Metro at MG road station | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

নব্যেন্দু হাজরা: ফের পাতাল পথ থেকে উদ্ধার হল সোনা। তবে এবার আর শুধু সোনা নয়, উদ্ধার হয়েছে হিরেও। উদ্ধার হওয়া সোনা-হিরের বাজার মূল্য প্রায় ২০ লক্ষ টাকা। কলকাতা মেট্রোয় (Kolkata Metro) প্রয়োজনীয় নথি ছাড়া এই গয়না নিয়ে যাওয়ার অভিযোগে দুই যাত্রীকে আটক করে আরপিএফ। পরে তাঁদের জোড়াসাঁকো থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

প্রথম ঘটনাটি ঘটে মঙ্গলবার দুপুর সাড়ে বারোটা নাগাদ। মহাত্মা গান্ধী রোড (M G Road Station) স্টেশনের লাগেজ স্ক্যানারে পরীক্ষা চলাকালীন এক যাত্রীকে আটক করে আরপিএফ। তাঁর ব্যাগ পরীক্ষা করতেই ১১১ গ্রাম সোনা এবং ৭ ক্যারেটের হিরের গয়না উদ্ধার হয়। যার বাজারমূল্য কমপক্ষে সাড়ে ৬ লক্ষ টাকা। কিন্তু ওই বিপুল গয়না কোথায় নিয়ে যাচ্ছেন, কোথা থেকে এনেছেন সে সম্পর্কে সঠিক তথ্য তিনি দিতে পারেননি বলেই খবর। গয়নার স্বপক্ষে প্রয়োজনীয় নথিও দেখাতে পারেননি তিনি। এর পরই ওই যাত্রীকে জোড়াসাকোঁ থানার হাতে তুলে দেয়। জমা করা হয় উদ্ধার হওয়া গয়নাও।

[আরও পড়ুন: রামপুরহাট কাণ্ডে ২৪ ঘণ্টার মধ্যে SIT-এর রিপোর্ট তলব, একগুচ্ছ নির্দেশিকা কলকাতা হাই কোর্টের]

এই ঘটনার কিছুক্ষণের মধ্যে ফের একই ঘটনা ঘটে এম জি রোড মেট্রো স্টেশনে। বেলা ১টা ৪০ মিনিট নাগাদ লাগেজ স্ক্যানারে পরীক্ষা চলাকালীন আরও একটি ব্যাগে বিপুল সোনা-হিরের গয়না উদ্ধার হয়। আরপিএফ সূত্রে খবর, ব্যাগে ১১০ গ্রাম সোনা এবং ৩১ ক্যারেটের হিরের গয়না মেলে। যার আনুমানিক বাজার দর সাড়ে ১৩ লক্ষ টাকা। এই গয়নার স্বপক্ষে কোনও নথি দেখাতে পারেননি তিনি। এর পরই বমাল ওই যাত্রীকে আটক করে আরপিএফ। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। একইদিনে জোড়া ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য,পাতালপথে সোনা পাচারের চেষ্টা অবশ্য নতুন নয়। গত সেপ্টেম্বর মাসে প্রায় ১৫ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধার হয়। এমনকী, গত এপ্রিল মাসে সেখান থেকে প্রায় ২৫ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধার হয়। এর পর ২ সেপ্টেম্বরও দমদম স্টেশন থেকে বিপুল পরিমাণ সোনার গয়না উদ্ধার হয়। 

[আরও পড়ুন: এ গ্রামের নাম এমন, যে লজ্জায় মুখে আনাই দায়! উঠেছে নাম বদলের দাবিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে