২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দোহা থেকে পাচারের ছক? কলকাতা বিমানবন্দরে যাত্রীর মোজা থেকে উদ্ধার ২১ লক্ষের সোনা

Published by: Paramita Paul |    Posted: November 17, 2022 10:33 am|    Updated: November 17, 2022 10:38 am

Gold paste worth 21 lacs seized in Kolkata Airport | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) সোনা পাচারের চেষ্টা। শুল্কদপ্তরের আধিকারিকদের তৎপরতায় ভেস্তে গেল পাচারের ছক। বুধবারে দুপুরের এই ঘটনায় কাউকে গ্রেপ্তার না করা হলেও ২১ লক্ষ টাকার সোনা উদ্ধার করেছেন আধিকারিকরা।

কলকাতা তথা দমদম বিমানবন্দর সূত্রে খবর, বুধবার দুপুর দু’টো নাগাদ বিমানে দোহা থেকে কলকাতায় আসেন শেখ কাউসার নামে এক ব্যক্তি। বিমানবন্দরে অবতরণের পর তাঁর হাবভাব, চালচলন দেখে সন্দেহ হয় শুল্কদপ্তরের কর্মীদের। তাঁকে আটক করে তল্লাশি চালাতেই মেলে সোনা। দেখা যায় পায়ের মোজায় লুকিয়ে ৩৯৯.৪৬ গ্রামের সোনার পেস্ট। ভারতীয় মুদ্রায় যার বাজার মূল্য ২১ লক্ষ ৩৯ হাজার টাকা।

[আরও পড়ুন: শ্লীলতাহানির সাজা, দোষীকে সকাল থেকে সন্ধে পর্যন্ত আদালতে বসে থাকার নির্দেশ বিচারকের]

দুপুর থেকে সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা। জানতে চাওয়া হয়, কোথা থেকে কী উদ্দেশে সোনা আনা হচ্ছিল? কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল? আর কারা এর সঙ্গে যুক্ত? কিন্তু কোনও প্রশ্নেরই সদুত্তর দিতে পারেননি কাউসার। সোনা উদ্ধারের পর রাত ন’টা নাগাদ তাঁকে ছেড়ে দেওয়া হয় বলে খবর। তবে এই প্রথম নয়। দিন কয়েক আগে একই কায়দায় সোনা পাচারের চেষ্টা হয়েছিল বলে খবর।

গত ১২ তারিখ এক বিমানযাত্রীর কাছ থেকে ১ কেজি ৮০০ গ্রাম সোনার পেস্ট উদ্ধার হয়। যার আনুমানিক বাজারমূল্য ৮৭ লক্ষ টাকা। সন্দেহভাজনকে গ্রেপ্তারও করা হয় বলে খবর।

 

[আরও পড়ুন: ঐন্দ্রিলা শর্মার মৃত্যুর গুজবে তোলপাড় নেটপাড়া, কেমন আছেন অভিনেত্রী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে