Advertisement
Advertisement

চুল ছাঁটার নির্দেশ শিক্ষকের, ভাড়াটে দুষ্কৃতী দিয়ে স্কুলে তাণ্ডব ছাত্রের

চাঞ্চল্য হাওড়ার লিলুয়ায়। 

Goons attack Howrah school, damage property

ছবি: অমিয় পাত্র

Published by: Shammi Ara Huda
  • Posted:August 23, 2018 4:44 pm
  • Updated:August 23, 2018 4:44 pm

অরিজিৎ গুপ্ত, হাওড়া:  ছাত্রকে ভদ্রতার পাঠ দিতে চেয়েছিলেন শিক্ষক। ভাল করতে গিয়ে শেষকালে খারাপটাই হল। দশম শ্রেণির ওই ছাত্রের রোষের মুখে পড়ল স্কুল। ওই ছাত্রের প্ররোচনায় গভীর রাতে স্কুলে দুষ্কৃতীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ। পুড়িয়ে দেওয়া হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি। ঘটনাটি ঘটেছে হাওড়ার লিলুয়ার কাজিপাড়া নেতাজি বিদ্যায়তন স্কুলে। ঘটনায় হতবাক স্কুলের শিক্ষকরা। অভিযুক্ত পড়ুয়া-সহ দু’জনকে ছাত্রকে আটক করেছে পুলিশ।

[সদ্যোজাত শিশুপুত্রকে খুন, প্লাস্টিকে মুড়ে মৃতদেহ লুকিয়ে রাখল মা!]

জানা গিয়েছে, বুধবার গভীর রাতে স্কুলটিতে হামলা চালায় দুষ্কৃতীরা।প্রধান শিক্ষকের ঘর, অন্যান্য শিক্ষকশিক্ষিকাদের ঘর ও অফিস ঘর।  স্কুলের এই তিনটি ঘরে হামলা চলে। তিনটি ঘরেই স্কুলের গুরুত্বপূর্ণ নথিপত্র ছিল। সেই সঙ্গে ছিল স্কুলের মূল্যবান আসবাবপত্র ও গবেষণাগারের জন্য নিয়ে আসা নতুন মাইক্রোস্কোপ। সবই ভেঙে নষ্ট করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। সেইসঙ্গে কম্পিউটার, স্ক্যানারও ভেঙে দিয়েছে দুষ্কৃতীরা। পুড়িয়ে দেওয়া হয়েছে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সার্ভিস বুক-সহ স্কুলের বহু গুরুত্বপূর্ণ নথিও।  রাতে হামলার ঘটনা ঘটলেও এলাকার লোকজন কিছু টের পাননি। সকালে স্কুলে যেতেই বিষয়টি ধরা পড়ে। সঙ্গে সঙ্গে পড়ুয়াদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। লিলুয়া থানায় খবর দেন প্রধান শিক্ষক ভোলানাথ কেশরী। তিনি জানান, আগে স্কুলে রাতে নিরাপত্তারক্ষী থাকলেও এখন রাখা হয় না।

Advertisement

[নারী পাচার রুখতে নয়া উদ্যোগ, বাসিন্দাদের ‘ক্লাস’ নিলেন থানার ওসি]

কিন্তুস, স্কুলে কেন এভাবে হামলা চালাল দুষ্কৃতীরা?  জানা গিয়েছে, বৃহস্পতিবার অংক পরীক্ষা পরীক্ষা ছিল লিলুয়ার কাজিপাড়া নেতাজি বিদ্যায়তন স্কুলে। সেই পরীক্ষা বানচাল করতে পরিকল্পমাফিক এই কাণ্ড ঘটানো হয়েছে বলে অভিযোগ।  এও শোনা যাচ্ছে,  দিন কয়েক ক্লাসে দশম শ্রেণির এক ছাত্রকে চুল ছোট করে কেটে আসতে বলেছিলেন এক শিক্ষক।  তাতে খুব রেগে গিয়েছিল সে। শিক্ষকদের সঙ্গে তর্ক করাই শুধু নয়, ওই ছাত্র রীতিমতো হুমকি দিয়েছিল বলে অভিযোগ।  তাকে গ্রেপ্তারও করেছে পুলিশ।  তদন্তে জানা গিয়েছে,  ওই ছাত্র মাদকাসক্ত। শিক্ষকের কাছে বকা শুনে সে প্রতিশোধ স্পৃহায় ভুগছিল সে। এলাকার কয়েকজন দুষ্কৃতীর সঙ্গে  পরিকল্পনা করেই স্কুলে হামলা চালানোর ছক কষে অভিযুক্ত ছাত্রটি। 

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ