BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

মমতার সঙ্গে প্রতিযোগিতা? দুর্গাপুজোর ভারচুয়াল উদ্বোধনে আগ্রহী ধনকড়

Published by: Sucheta Sengupta |    Posted: October 20, 2020 8:42 pm|    Updated: October 20, 2020 8:45 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: কোভিড (COVIS-19) সংক্রমণ এড়াতে মণ্ডপে মণ্ডপে গিয়ে ভিড়ের মাঝে নয়, নবান্নে বসেই জেলার বিভিন্ন প্রান্তের বহু পুজোর ভারচুয়াল উদ্বোধন করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সে পথে হাঁটলেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankhar)। তিনিও দুর্গাপুজোর (Durga Puja) ভারচুয়াল উদ্বোধনের ইচ্ছাপ্রকাশ করলেন। এর নেপথ্যে অবশ্য তিনি কলকাতা হাই কোর্টের রায়ের প্রসঙ্গ উল্লেখ করেছেন। এবছর দর্শকহীন দুর্গাপুজো নিয়ে হাই কোর্টের রায়কে স্বাগত জানিয়ে টুইটও করেছেন ধনকড়।

মঙ্গলবার টুইট করে রাজ্যপাল নিজেই পুজোর ভারচুয়াল উদ্বোধনের কথা জানিয়েছেন। কোভিড রুখতে সমস্ত রকমের সর্তকতা অবলম্বনের আরজি ধনকড়ের। পারস্পরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা এবং হাত ধোয়ার উপর জোর দিয়েছেন রাজ্যের সাংবিধানিক প্রধান। নবরাত্রি শুরু থেকে এদিন পর্যন্ত তিনি রাজ্যবাসীকে নিয়ম করে প্রতিদিন শুভেচ্ছা জানাচ্ছেন টুইটারে। পাশাপাশি রাজ্য প্রশাসনের বিভিন্ন সিদ্ধান্ত কড়া সমালোচনাও করছেন। তবে এদিন হাই কোর্টের রায় নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি রাজ্য প্রশাসনের উদ্দেশে কোনও কটাক্ষ করেননি। বরং জোর দিয়েছেন নিজের বক্তব্যে।

[আরও পড়ুন: ‘আমি সুস্থ, আপাতত বিশ্রামে থাকব’, করোনা জয়ের পর বাড়ি ফিরে বললেন দিলীপ ঘোষ]

রাজ্যপালের এই টুইটের পর ওয়াকিবহাল মহলের একাংশে গুঞ্জন শুরু হয়েছে। তাহলে কি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত দু দিনে যে রাজ্যে একশোরও বেশি দুর্গাপুজোর ভারচুয়াল উদ্বোধন করে দিলেন, তার সঙ্গে পাল্লা দিতেই কি রাজ্যপালেরও পুজো উদ্বোধনের ভাবনা? এমনিতেই নবান্ন আর রাজভবনের যোজন দূরত্ব। তাহলে কি উৎসবের আবহে সংঘাত কাটাতে উদ্যোগী রাজ্যপাল? উঠছে নানা প্রশ্ন।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে বাড়ছে সংক্রমণ, মুখ্যমন্ত্রীর নির্দেশে বেসরকারি হাসপাতালেও বাড়ছে শয্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement