BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

‘সরকার ম্যাজিশিয়ান নয়, মানিয়ে চলুন’, কোয়ারেন্টাইন সেন্টারে বিক্ষোভ নিয়ে মেজাজ হারালেন মমতা

Published by: Tiyasha Sarkar |    Posted: July 16, 2020 5:26 pm|    Updated: July 16, 2020 5:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সরকার ভগবান নয়, আর ম্যাজিশিয়ানও নয়”, মেজাজ হারিয়ে নবান্ন থেকে বৃহস্পতিবার এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  কোয়ারেন্টাইন সেন্টার নিয়ে ওঠা একাধিক অভিযোগ ও বিক্ষোভ প্রসঙ্গে রাজ্যবাসীর আচরণ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। পরামর্শ দিলেন মানিয়ে নেওয়ার। পাশাপাশি, রাজ্যবাসীর জন্য রাজ্য সরকার যা যা করছে তার খতিয়ানও তুলে ধরেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানান, প্রতি সপ্তাহে এবার থেকে স্যানিটাইজ করা হবে সরকারি দপ্তর। এরপরই স্বাস্থ্য ব্যবস্থা ও কোয়ারেন্টাইনে সেন্টারের বিক্ষোভ প্রসঙ্গে আলোচনা করতে দিয়ে মেজাজ হারান মুখ্যমন্ত্রী। বলেন, “সরকার ভগবান নয়, আর ম্যাজিশিয়ানও নয়। কেন ক্রমাগত এ রাজ্যকে গালাগালি করা হচ্ছে। কোনওরকম সহযোগিতা ছাড়া বাংলা যেভাবে কাজ করছে সেভাবে আর কেউ করছে না।” এরপরই রাজ্যবাসীকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, “আর কত করব? বিনামূল্য চিকিৎসা, বিভিন্ন প্রকল্পের টাকা, রেশন, আমফানের ত্রাণ  এতকিছু কীভাবে সম্ভব? তা সত্ত্বেও সংকট কালেও রাজ্যের তরফে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে।” দাবি ভুলে সকলকে মানিয়ে নেওয়ার আবেদন জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “সংবাদ প্রতিদিনের তরফে একটি অফিসে কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে। সেখানে প্রত্যেকে মোটা ভাত-সহ সমস্ত সুবিধা সকলে পাচ্ছেন। কিন্তু তারপরও অনেকেই বিভিন্ন অভিযোগ তুলে ধরে বিক্ষোভ দেখাচ্ছেন, তাঁরা বুঝুন, মানিয়ে চলুন। সকলেরই একটা সীমাবদ্ধতা রয়েছে সেটা বুঝতে হবে।” 

[আরও পড়ুন: উপাচার্যদের সঙ্গে বৈঠক নিয়ে ফের সংঘাত রাজ্য-রাজ্যপালের, ক্ষোভ উগরে দিলেন ধনকড়]

এদিনের সাংবাদিক বৈঠক থেকে কেন্দ্রকে বিঁধে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, একমাত্র এই রাজ্যেই কেন্দ্রের তরফে সহযোগিতা না পাওয়া সত্ত্বেও কারও টাকা আটকানো হয়নি। রাজ্য সরকারি কর্মীরা সকলে মাইনে পেয়েছেন। মুখ্যমন্ত্রীর কথায়, রাজ্যের তরফে করোনা মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। বাড়ছে কোভিড হাসপাতালও। তা সত্ত্বেও নিন্দা করারর দরকার তাই কিছু মানুষ তা করে চলেছেন। পাশাপাশি, এদিন ফের সবাইকে সাবধানে সচেতন থাকতে বলেন তিনি। যথা সম্ভব সকলকে ঘরে থাকার পরামর্শ দেন। 

[আরও পড়ুন: প্রসূতির থেকে সদ্যোজাতর করোনা! বিরলতম ঘটনা কলকাতা মেডিক্যাল কলেজে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement