১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাজ্যের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে’, মুখ্যমন্ত্রীকে আলোচনায় বসার অনুরোধ রাজ্যপালের

Published by: Subhamay Mandal |    Posted: December 24, 2019 7:59 pm|    Updated: December 24, 2019 7:59 pm

Guv appeals Mamata to sit in bilateral meeting in Raj Bhawan

ফাইল চিত্র

সন্দীপ চক্রবর্তী: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে গিয়ে বেনজির বিক্ষোভের মুখে পড়েন রাজ্যপাল। কালো পতাকা, গো ব্যাক স্লোগানের মধ্যে পড়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন জগদীপ ধনকড়। মঙ্গলবার সকালের পর বিকেলে সুর নরম রাজ্যপালের। রাজ্যের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে অভিযোগ তুলে এবার মুখ্যমন্ত্রীকে দ্বিপাক্ষিক আলোচনায় বসার আবেদন জানালেন ধনকড়। আগামী এক পক্ষকালের মধ্যে মুখ্যমন্ত্রীর সময় মতো আলোচনায় ডাকলেন রাজ্যপাল। পাশাপাশি, আগামী ১৩ জানুয়ারি বেলা একটায় সব উপাচার্যকে তলব করলেন রাজভবনে।

তাঁর অভিযোগ, ‘রাজ্যে শিক্ষা ক্ষেত্রে জরুরি অবস্থা চলছে। নৈরাজ্য দেখা দিয়েছে। কোনও নিয়ম মানা হচ্ছে না।’ এদিন যাদবপুরের ঘটনা উল্লেখ করে ধনকড় বলেন, ‘গত ২ দিন ধরে যে ধরনের ঘটনা ঘটছে তাতে আমি দুঃখিত ও ব্যথিত। এটা হওয়া উচিত ছিল না। বিশেষ সমাবর্তনে আমাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সে জন্যই আমি গিয়েছিলাম। কিন্তু, সেই বিশ্ববিদ্যালয়ের কর্মীদের একাংশ আমাকে ঢুকতেই দিলেন না। বিষয়টিতে আমি গভীর ভাবে ব্যথিত।’

[আরও পড়ুন: ‘রাজ্যের শিক্ষা ব্যবস্থার DNA পচে গিয়েছে’, ফের ঘেরাও হয়ে বিস্ফোরক রাজ্যপাল]

প্রসঙ্গত, আশঙ্কা সত্যি করে এদিন সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ফের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যপাল জগদীপ ধনকড়। ঠিক সকাল সাড়ে ১০টায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেট দিয়ে তাঁর গাড়ি ভিতরে প্রবেশ করতেই ঘিরে ধরেন তৃণমূলের কর্মী সংগঠনের সদস্যরা। তারপর তাঁকে কালো পতাকা দেখানোর পাশাপাশি গো ব্যাক স্লোগান দিতে থাকেন। বিষয়টিকে কেন্দ্র করে নিমেষে উত্তেজনা ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে। পড়ুয়াদের একাংশ সমাবর্তন অনুষ্ঠান বয়কটও করেন। পরে রাজ্যপাল বিশ্ববিদ্যালয় থেকে চলে যেতেই শুরু হয় বিশেষ সমাবর্তন অনুষ্ঠান।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে