BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রয়াত বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি

Published by: Tanumoy Ghosal |    Posted: December 12, 2018 2:02 pm|    Updated: December 12, 2018 7:16 pm

Haider Aziz Safwi passes away

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাম জমানার আইপিএস অফিসার। অবসরের পর যোগ দিয়েছিলেন শাসকদলে, মন্ত্রীও হয়েছিলেন। প্রয়াত হলেন বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফি। বুধবার সকালে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ডেপুটি স্পিকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে মরদেহ আনা হয় বিধানসভায়। বৃহস্পতিবার সফির শেষকৃত্য হবে পার্ক সার্কাসের গোবরা কবরস্থানে।

[ নির্বাচনে ভরাডুবি! পশ্চিমবঙ্গ সফর বাতিল প্রধানমন্ত্রীর]

গত বেশ কয়েক দিন ধরে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন তিয়াত্তর বছরের হায়দার আজিজ সফি। গত মাসে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। তবে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন। কিন্তু, ফের শারীরিক অবস্থার অবনতি হয় এ মাসের গোড়ার দিকে। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করতে হয় বিধানসভার ডেপুটি স্পিকারকে। চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে ভরতি হওয়ার পর থেকে দ্রুত শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে হায়দার আজিজ সফির। চিকিৎসায় আর সাড়া দিচ্ছিলেন না তিনি। শেষপর্যন্ত বুধবার সকালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন বিধানসভার ডেপুটি স্পিকার। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নামে রাজনৈতিক মহলে। টুইট করে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০১১ সালে তৃণমূলের টিকিটে হাওড়ার উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্র থেকে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন প্রাক্তন আইপিএস অফিসার হায়দার আজিজ সফি। নয়া সরকারের ক্যাবিনেট মন্ত্রী হন তিনি। ২০১৬ সালেও ফের একই কেন্দ্র থেকে জেতেন সফি। তবে এবার আর মন্ত্রী নয়, অভিজ্ঞতার কারণে বিধানসভার ডেপুটি স্পিকার নির্বাচিত হন তিনি।

 

[মাকে বাঁচাতে নিজের লিভারের অংশ দান করলেন মেয়ে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে