BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খারিজ মুকুলের অভিযোগ, বিশ্ব বাংলা মামলায় স্বস্তি অভিষেকের

Published by: Subhajit Mandal |    Posted: August 1, 2019 5:36 pm|    Updated: August 1, 2019 5:36 pm

HC relief to west bengal government over Biswa bangla Ownership case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিতে যোগ দেওয়ার পর তৃণমূলের বিরুদ্ধে মুকুল রায়ের আনা প্রথম অভিযোগটাও ভুল প্রমাণিত হল। মুকুল রায়ের করা মামলা খারিজ করে দিল হাই কোর্ট। স্বস্তি পেলেন তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: পরিবেশ বাঁচাতে ‘সবুজের অভিযানে’ মুখ্যমন্ত্রী, ৬ কিমি পদযাত্রা মমতার]

বছর দুই আগে বিজেপিতে যোগ দেওয়ার পর ধর্মতলায় প্রথম প্রকাশ্য জনসভায় দাঁড়িয়ে মুকুল রায় অভিযোগ করেছিলেন মমতা যে বিশ্ব বাংলা নিয়ে বড়াই করেন, সেটা আসলে সরকারি সম্পত্তি নয়। বেসরকারি সম্পত্তি। এই লোগোর মালিক আসলে অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে আদালতে অভিষেকের বিরুদ্ধে মামলাও করেন মুকুল। যদিও, রাজ্য সরকার সেসময়ই বিজেপি নেতার যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছিল। খোদ মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় দাঁড়িয়ে বলেন, ” বিশ্ব বাংলা লোগো আর নাম আমার তৈরি করা। ২০১৩ সালে এই লোগো তৈরি করি। রাজ্য সরকারকে সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে দেওয়া হয়েছে। কেউ কেউ এই নিয়ে কুৎসা রটাচ্ছে।”

কার্যত মমতার সেই দাবিতেই সিলমোহর দিল হাই কোর্ট। প্রধান বিচারপতি রাধাকৃষ্ণনের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল মুকুলবাবুর অভিযোগের কোনও সারবত্তা নেই। বিশ্ব বাংলা বিতর্ক নিয়ে মোট দু’টি মামলা চলছিল হাই কোর্টে। দুটি মামলার শুনানির শেষে সব অভিযোগই খারিজ হয়ে গিয়েছে। ফলে, আদালতে মুখ পুড়ল মুকুল রায়ের। অন্যদিকে, জয় হল অভিষেকেরই।

[আরও পড়ুন: সারদা মামলায় এবার দীনেশ ত্রিবেদীকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই]

বিশ্ব বাংলা মামলায় মুকুল রায় পরাজিত হলেও, অন্য একটি মামলায় স্বস্তি পেয়েছেন তিনি। ব্যাংকশাল আদালতের গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে আবেদন করেছিলেন মুকুল। সেই আবেদনের ভিত্তিতে তাঁকে স্বস্তি দিল দিল্লি হাই কোর্ট। দিল্লি হাই কোর্ট জানিয়ে দিয়েছে, কলকাতা পুলিশ মুকুলকে জেরা করতে চাইলে তাদের দিল্লিতেই যেতে হবে। মুকুলবাবু যেহেতু দিল্লির বাসিন্দা তাই এই সিদ্ধান্ত নিয়েছে হাই কোর্ট। উল্লেখ্য, একটি প্রতারণা মামলায় মুকুল রায়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছে কলকাতা পুলিশ। বারবার সমন পাঠানো হলেও, মুকুলবাবু তদন্তে সহযোগিতা করছেন না বলেই দাবি পুলিশের। দিল্লি হাই কোর্ট এদিন জানিয়ে দিয়েছে, মুকুলকে তদন্তে সহযোগিতা করতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে