BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বৈশাখের শুরুতেই তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি ছুঁইছুঁই, স্বস্তি দিতে কি নামবে বৃষ্টি?

Published by: Paramita Paul |    Posted: April 20, 2021 10:15 am|    Updated: April 20, 2021 11:49 am

Here is all weather update of Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চৈত্রের গরমেই নাজেহাল হয়েছে বঙ্গবাসী। এবার বৈশাখেও রক্তচক্ষু দেখাতে শুরু করেছে এই গরম। ইতিমধ্যে তাপমাত্রা চল্লিশ ছুঁইছুঁই। দোসর আর্দ্রতাজনিত অস্বস্তি। এমনকী, চলতি সপ্তাহে বইতে পারে লু-ও। সতর্ক করল হাওয়া অফিস।

পঞ্চম দফা ভোটের দিন থেকে একটু স্বস্তি পেয়েছিল রাজ্যবাসী। জেলায়-জেলায় ঝড়-বৃষ্টির জেরে তাপমাত্রার পারদ সামান্য নেমেছিল। রাতে স্বস্তিদায়ক আবহাওয়া থাকছিল। হাওয়া অফিস জানিয়েছিল, পূবালী হাওয়ার জন্যই কিছুটা কমেছে তাপমাত্রা (Weather Update)। কিন্তু মঙ্গলবার সকাল থেকে উধাও সেই স্বস্তি। অস্বস্তিকর ভ্যাপসা গরমে হাসফাঁস করছে রাজ্যবাসী। সেই অস্বস্তি আরও বাড়িয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস।

[আরও পড়ুন : কলকাতা মেডিক্যালে নিয়মবিধি লাটে, PPE কিট না পরিয়েই করোনা রোগী নিয়ে ঘুরছেন নার্স!]

হাওয়া অফিস বলছে. আপাততত কলকাতা ও তার আশপাশের জেলাগুলিতে কালবৈশাখীর দেখা মিলবে না। সম্ভাবনা নেই বৃষ্টিরও। উলটে সপ্তাহের মাঝে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বইতে পারে লু। তবে আগামী কয়েকদিন শহরের আকাশ মেঘলা থাকতে পারে। ছিঁটেফোঁটা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে। তার কোনও প্রভাব শহরে পড়বে না।

গরমের সমস্ত পুরনো রেকর্ড ভেঙে যেতে পারে এ বছর। ইনিংসের প্রথমেই সেই দাপট দেখিয়েছে তাপমাত্রার পারদ। মার্চেই তাপমাত্রা ৪০ ডিগ্রি ছুঁয়েছিল। যা গত এক দশকের মধ্যে প্রথমবার। হাওয়া অফিস বলছে, মঙ্গলবার কলকাতার সর্বাধিক তাপমাত্রা থাকতে পারে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্র হতে পারে ২৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৪ শতাংশ। যা অস্বস্তি আরও বাড়াবে। মঙ্গলবার না হলেও বুধবার শহর সংলগ্ন উত্তর ২৪ পরগনা ও নদিয়ার কিছু এলাকায় সামান্য বৃষ্টি হতে পারে। তাতে অবশ্য বিশেষ স্বস্তি মিলবে না।

[আরও পড়ুন :সাতদিনের NIA হেফাজতে লস্কর জঙ্গি আলতাফ, জেরায় মিলবে গুরুত্বপূর্ণ তথ্য]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement