১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

TMCP Foundation Day: নন্দীগ্রামে খুনের চেষ্টা থেকে ভোট পরবর্তী হিংসা, মমতার ভাষণের ১০ পয়েন্ট

Published by: Paramita Paul |    Posted: August 28, 2021 4:21 pm|    Updated: August 28, 2021 7:05 pm

Here is what Mamata Banerjee said on TMCP foundation day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের (TMCP Foundation Day) রণংদেহি মেজাজে সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । ভারচুয়াল মঞ্চ থেকে বিজেপিকে তুলোধোনা করলেন তিনি। আক্রমণ শানালেন যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভেঙে পড়া নিয়ে। এমনকী, কয়লা মামলায় (Coal Scam) তৃণমূল নেতাদের নাম জড়ানো নিয়েও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল নেত্রী। এক নজরে তাঁর ভাষণের কিছু পয়েন্ট।

  • সিপিএম আমাকে খুন করার চেষ্টা করেছিল। ওঁরাও কি খুন করার চেষ্টা করেনি? নন্দীগ্রামে (Nandigram) তো আমাকে মেরেই ফেলা হচ্ছিল। নন্দীগ্রামে আমাকে তো খুন করার চেষ্টা করেছিল। পারেনি। আমার পা নিয়ে এখনও ভুগছি আমি। যতদিন বাঁচব মানুষের মতো বাঁচব, যেদিন যাব সেদিন সিংহ শাবকের মতো যাব।
  • রাজ্যপালের কথা না শুনলে তো ব্ল্যাকমেল করা হচ্ছে। ওঁর কথা মতো লোক না রাখলে বিলে সই করবেন না বলছেন। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভেঙে পড়েছে। উদ্ধব ঠাকরে, অরবিন্দ কেজরিওয়ালদেরও হেনস্তা করা হচ্ছে। সমস্ত মুখ্যমন্ত্রীরা রাজি থাকলে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো নিয়ে বৈঠক ডাকতে চাই।
  • কয়লা চুরিতে (Coal Scam) শুধু তৃণমূলকে দায়ী করলে হবে? কয়লার নিরাপত্তা CISF-এর দায়িত্বে। ভোটের সময় যত বিজেপি নেতা, মন্ত্রী এসেছিল এ রাজ্যে, তাঁরা আসানসোলে কোনও মাফিয়াদের হোটেলে ছিল, সব জানি। তাঁরা সবাই কয়লা চুরিতে জড়িত।  একটা আঙুল দেখালে, আমরা ১০টা আঙুল দেখাতে পারি। একটা এজেন্সি দেখালে আমরা একগুচ্ছ প্রমাণ দেখাব।

[আরও পড়ুন: পেট থেকে বের হল রাক্ষুসে টিউমার, এক বছর পর খাবার খেলেন চৈতন্য]

 

 

  • রাজনীতি করতে গেলে সবাইকে চাঁদা নিতে হয়। আমার ভাল লাগে না। কিন্তু নিতে হয়। নিয়ম আসুক না সবাই নির্বাচন কমিশনকে টাকা দিয়ে দেবে। তারা খরচ করবে। কিন্তু বিজেপির বন্ডে কত টাকা জমা পড়ে, কীভাবে টাকা আসে, সেসবের তদন্ত করুক ইডি।
  • বাংলায় কিছু হলেই খালি মানবাধিকার কমিশন?  হাথরস কাণ্ডে উত্তরপ্রদেশে মানবাধিকার কমিশন গেল না কেন? সেখানে আমরা সাংসদ প্রতিনিধি দল পাঠিয়েছিলাম। ঢুকতে দেয়নি। অসমে আমাদের সাংসদদের ঢুকতে দেওয়া হয়নি। ত্রিপুরায় রোজ তৃণমূল আক্রান্ত হচ্ছে। তখন কোথায় থাকবে মানবাধিকার কমিশন? বলতে খারাপ লাগছে, কিন্তু মানবাধিকার কমিশনের দলে তো সবাই বিজেপির সদস্য।
  • আমি তো প্রাক্তন সাংসদ। সংসদ থেকে ১ লক্ষ টাকা পেনশন পাই। নিই না। সরকারকে কত টাকা ছাড়ি বলুন তো? আর আমার পরিবারের দিকে আঙুল তুলছে?

[আরও পড়ুন: নয়া রেজিস্ট্রেশন সিরিজ ঘোষণা কেন্দ্রের, ভিন রাজ্যে গাড়ি নিয়ে যাতায়াত এখন আরও সুবিধাজনক]

Mamata Banerjee gain more popularity in last one year than PM Modi according to a survey

  • সবাইকে তো উজ্বলা যোজনার গ্যাস দেবে বলেছিলেন প্রধানমন্ত্রী। কোথায় গেল সেই গ্যাস? উজ্বলা তো আঁধার হয়ে গেল। সবাইকে উজ্বলা যোজনার গ্যাস দিতে হবে। পেট্রল-ডিজেলের দাম এত বাড়ছে কেন? কোনও তো কাজ নেই বিজেপি। কাজ শুধু দুটো গালি দেওয়া আর গুলি করা।
  •  আমি জেনেশুনে ভুল করি না। আর ভুল হয়ে গেলে ক্ষমা চাইতে জানি। আপনাদের মতো নই।
  • ভ্যাকসিনের ছবিতে প্রধানমন্ত্রী নিজের ছবি দেন। কিন্তু মৃত্যু হলে কি, সেই সার্টিফিকেটে নিজের ছবি দেন? তা তো দেন না।
  • সিআরপিএফের পরীক্ষায় রাজনীতির প্রশ্ন কেন দেওয়া হয়েছিল? মগজ ধোলাইয়ের চেষ্টা করা হচ্ছিল। যাঁরা এই প্রশ্ন করেছে তাঁদের ক্ষমা চাওয়া উচিৎ। নয়তো পদত্যাগ করুক। এই পরীক্ষা বাতিল হওয়া উচিৎ। 

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে