BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ২ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

পরিবর্তন রথযাত্রায় অন্তবর্তী স্থগিতাদেশ দিল না হাই কোর্ট, স্বস্তিতে বিজেপি

Published by: Tiyasha Sarkar |    Posted: February 9, 2021 8:57 pm|    Updated: February 9, 2021 8:57 pm

An Images

শুভঙ্কর বসু: আপাতত স্বস্তিতে গেরুয়া শিবির। বিজেপির (BJP) রথযাত্রা তথা পরিবর্তন যাত্রাকে কেন্দ্র করে দায়ের হওয়া মামলায় কোনও অন্তর্বতী স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট। আগামী বৃহস্পতিবার ফের মামলার শুনানি। ওই দিন আদালত এ নিয়ে কোনও নির্দেশ দেয় কিনা সেদিকেই তাকিয়ে সংশ্লিষ্ট সবপক্ষ।

মঙ্গলবার বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চে মামলাকারী আইনজীবী রমাপ্রসাদ সরকারের তরফে পরিবর্তন যাত্রা স্থগিতের দাবিতে একটি অন্তর্বর্তী নির্দেশের আবেদন জানানো হয়। তাঁর তরফে দাবি করা হয়, রাজ্যে কোভিড পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। পরিবর্তন যাত্রা হলে আরও সমস্যা বাড়বে। বিজেপির তরফে শুনানিতে উপস্থিত ছিলেন আইনজীবী মহেশ জেঠমালানি। সওয়ালে তিনি বলেন, গত ৬ ফেব্রুয়ারি থেকে পরিবর্তন যাত্রা শুরু হয়ে গিয়েছে। আসলে রাজ্যের শাসকদলের সঙ্গে যোগসাজশ করে পরিবর্তন যাত্রায় বাধা দিতে এই মামলা দায়ের করা হয়েছে। দু’দিনের জন্য মামলার শুনানি স্থগিত রাখার আর্জিও জানানমহেশ জেঠমালানি। যদিও শুনানি স্থগিত রাখার আবেদন গ্রহণ করেনি ডিভিশন বেঞ্চ।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে চিন্তিত গেরুয়া শিবির? ২ বিজেপি বিধায়কের কথা কৈলাস-মুকুলের]

আদালত জানিয়েছে আগামী বৃহস্পতিবার মামলার শুনানি। উল্লেখ্য, ওইদিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর রাজ্যে আসার কথা রয়েছে। পরিবর্তন রথযাত্রায় তাঁর যোগ দেওয়ার কথাও রয়েছে রয়েছে। ফলে ওই দিন শুনানিতে আদালত কী নির্দেশ দেয়, আপাতত সে দিকেই নজর সকলের।

[আরও পড়ুন: আচমকা শরীরে দেখা দিল ‘লেজ’! NRS হাসপাতালে জটিল অস্ত্রোপচারে সুস্থ বাঁকুড়ার বধূ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement