৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আর জি কর কাণ্ড: আন্দোলনের জেরে পরিষেবা ব্যাহত হলে কড়া পদক্ষেপ, হুঁশিয়ারি হাই কোর্টের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 15, 2021 7:08 pm|    Updated: November 15, 2021 7:08 pm

High court warns to take step If services disrupted in R G Kar due to doctor's movement | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: আর জি কর (R G Kar) কাণ্ডে আন্দোলনকারী চিকিৎসকদের কড়া বার্তা কলকাতা হাই কোর্টের (Calcutta High Court)। আদালতের তরফে সাফ বলা হয়েছে, আন্দোলনের কারণে রোগী পরিষেবা ব্যাহত হলে পদক্ষেপ গ্রহণ করা হবে।

অক্টোবরের গোড়া থেকেই একাধিক দাবি নিয়ে কর্মবিরতি শুরু করে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের একদল জুনিয়র ডাক্তার, ইন্টার্ন। তাতে ব্যাহত হয় চিকিৎসা পরিষেবা। আন্দোলনকারীদের একটাই দাবি, অধ্যক্ষকে ইস্তফা দিতে হবে। সরকারি হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হয় অনেক রোগীকেই। বিষয়টি ক্রমশ জটিল হয়ে উঠতে থাকলে নড়েচড়ে বসে রাজ্য স্বাস্থ্যদপ্তর।

[আরও পড়ুন: মণিপুরে জঙ্গি হামলায় শহিদের দেহ ফিরল মুর্শিদাবাদের গ্রামে, গান স্যালুটে শেষ শ্রদ্ধা ]

এই পরিস্থিতিতে আর জি করের অচলাবস্থা কাটাতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন নন্দলাল তিওয়ারি নামে এক ব্যক্তি। তাঁর আইনজীবী হাই কোর্টে (Calcutta HC) জনস্বার্থ মামলা দায়ের করেন। তাঁর আবেদন ছিল, দ্রুত জুনিয়র ডাক্তারদের অনশন তুলে চিকিৎসা পরিষেবা ফেরাতে উচ্চ আদালত হস্তক্ষেপ করুক।

সোমবার সেই মামলাটি ওঠে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে। সেখানে অ্যাডভোকেট জেনারেল বলেন, “আন্দোলন চলাকালীন জুনিয়র চিকিৎসকরা যেভাবে অশ্লীল শব্দ প্রয়োগ করেছেন। সুপার স্পেশ্যালিটি হাসপাতাল চত্বরে মাইকে বাজানো হয়েছে তা অনভিপ্রেত।” এরপরই বিচারপতি কড়া বার্তা দেন আন্দোলনকারীদের। সাফ বলা হয়েছে, আন্দোলনের কারণে রোগীদের যেন কোনওরকম সমস্যা না হয়। নির্দেশ অমান্য করা হলে পদক্ষেপ গ্রহণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় কমল রাজ্যের সংক্রমণ ও মৃত্যু, নিম্নমুখী অ্যাকটিভ কেসও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে