১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Higher Secondary Exam: পিছল অনলাইনে উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের সময়, কখন রেজাল্ট জানতে পারবে পড়ুয়ারা?

Published by: Sayani Sen |    Posted: June 8, 2022 6:28 pm|    Updated: June 8, 2022 6:40 pm

Higher secondary exam 2022: Results to be delayed by half an hour । Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

দীপঙ্কর মণ্ডল: আগামী ১০ জুন উচ্চমাধ্যমিকের (Higher Secondary Examination 2022) ফলপ্রকাশ। পিছল অনলাইনে ফলপ্রকাশের সময়। বেলা সাড়ে ১১টা থেকে ফলাফল দেখতে পাওয়ার কথা ছিল। তার পরিবর্তে বেলা ১২টায় অনলাইনে ফলাফল জানতে পারবে ছাত্রছাত্রীরা। বুধবার বিজ্ঞপ্তি জারি করে নয়া সিদ্ধান্ত জানাল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। 

HS Notice

করোনার (Coronavirus) প্রকোপ কমায় চলতি বছরে অফলাইনে হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। আগের নিয়মে স্কুলে গিয়ে পরীক্ষা দিয়েছে পড়ুয়ারা। ২৭ এপ্রিল শেষ হয়েছিল পরীক্ষা। ফলত ফল কবে প্রকাশিত হবে, তা নিয়ে আলোচনা চলছিল। শুক্রবার উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের দিনক্ষণ ঘোষণা করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা শেষের ঠিক ৪৪ দিনের মাথায় আগামী ১০ জুন অর্থাৎ উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ হবে।

[আরও পড়ুন: ‘মুকুল রায় বিজেপিতেই আছেন, দলবদল করেননি’, ফের জানিয়ে দিলেন স্পিকার]

সংসদের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ১০ জুন সকাল ১০ টায় প্রকাশিত হবে ফল (Higher Secondary Result 2022)। বেলা সাড়ে ১১ টা থেকে অনলাইনে ফলাফল দেখা যাবে বলেই জানানো হয়েছিল। তবে বদলাল সময়। সকালে সাড়ে এগারোটার পরিবর্তে বেলা ১২টা থেকে অনলাইনে জানা যাবে ফলাফল।

কোন কোন ওয়েবসাইটে ফল দেখা যাবে, ইতিমধ্যেই তাও জানিয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, http://wbresults.nic.in, www.exametc.com, www.results.sikksha-সহ মোট ১২ টি ওয়েবসাইটে দেখা যাবে রেজাল্ট। এছাড়াও এসএমএসের মাধ্যমে দেখতে পাওয়া যাবে রেজাল্ট। তার জন্য WB12 লিখে স্পেস দিয়ে নিজের রোল নম্বর পাঠাতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে। এছাড়া www.exametc.com-এ প্রি রেজিস্ট্রার করতে পারেন নিজের রোল নম্বর। সেক্ষেত্রে ফল প্রকাশিত হওয়ার পরই রেজাল্ট পাওয়া যাবে এসএমএস মারফত।

[আরও পড়ুন: সিগারেট খেতে দশ টাকা চেয়ে না পাওয়ার ক্ষোভে খুন নাবালককে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে