১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলের কর্মীদের চাঙ্গা করতে মমতার লড়াইয়েরই উদাহরণ দিলেন অমিত শাহ

Published by: Sulaya Singha |    Posted: May 6, 2022 7:19 pm|    Updated: May 6, 2022 7:38 pm

HM Amit Shah invokes Mamata Banerjee's fighting spirit to boost moral of party workers | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করতে দলীয় কর্মীদের সামনে মমতার উদাহরণই তুলে ধরলেন অমিত শাহ। বলে দিলেন, মনোবল হারালে চলবে না। বিরোধী দলে থাকলে লড়াইটা লড়তে হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ও বহু লড়াই করেছেন।

দু’দিনের কলকাতা সফরে এসেছেন অমিত শাহ (Amit Shah)। সফরের শেষ দিন অর্থাৎ আজ, শুক্রবার অন্যান্য কর্মসূচির পাশাপাশি নিউটাউনের এক নামজাদা হোটেলে দলের সাংগঠনিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন অমিত শাহ। সেখানেই দলীয় কর্মীদের চাঙ্গা করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ের দৃষ্টান্ত তুলে ধরেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ভোকাল টনিক, “সিপিএম ক্ষমতায় থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee) লড়াই করতে হয়েছে। তিনি যখন লড়াই করে উঠে এসেছিলেন, সিপিএমের হাতে কম মার খেতে হয়নি।” সঙ্গে জুড়ে দেন নিজের উদাহরণও। বলেন, “আমিও অনেক লড়াই করেছি। শূন্য থেকে শুরু করেছিলাম। আমার বিরুদ্ধে অনেক খুনের মামলা করা হয়েছে। আমাকেও মার খেতে হয়েছে।” এরপরই অবশ্য যোগ করেন, “পরে সিপিএম যা করেছে মমতা এখন সেটাই করছেন। তাই বিরোধী দলে থাকলে লড়াইটা লড়তে হবে। মনোবল হারালে চলবে না।”

[আরও পড়ুন: আলিপুর কম্যান্ড হাসপাতালে হবে কাশীপুরের বিজেপি নেতার ময়নাতদন্ত, নির্দেশ হাই কোর্টের]

বাংলায় সন্ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে। সম্প্রতি এমন অভিযোগে বারবার সরব হয়েছেন প্রধান বিরোধী দলের নেতা-মন্ত্রীরা। কিন্তু অমিত শাহ সাফ জানিয়ে দিচ্ছেন, সন্ত্রাস সন্ত্রাস শুধু বলে ভয় পেলে হবে না। লড়াইটা চালিয়ে যেতে হবে।

বাংলার আইনশৃঙ্খলায় খামতি রয়েছে বলে অভিযোগ তুলে বারবার রাষ্ট্রপতি শাসন লাগু করার কথা শোনা গিয়েছে বিজেপি নেতা-মন্ত্রীদের মুখে। দিল্লিতে অমিত শাহের দরবারে গিয়েও সে কথা জানিয়েছিলেন তাঁরা। তবে বঙ্গ সফরে এসে দলীয় নেতৃত্বের সেই দাবি খারিজ করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ৩৫৫, ৩৫৬ ধারা জারি করে একটি নির্বাচিত সরকারকে সরিয়ে ফেলা সম্ভব নয় বলেই সাফ জানালেন তিনি। অর্থাৎ এতদিন ধরে বিজেপি যে দাবিতে সরব হয়েছে, খোদ স্বরাষ্ট্রমন্ত্রীই তা খারিজ করে দেওয়ায় নিঃসন্দেহে তা বঙ্গ বিজেপির কাছে অস্বস্তির।

[আরও পড়ুন: ‘উনি রাজনৈতিক জ্যোতিষী?’, কাশীপুরে বিজেপি নেতার মৃত্যুর ঘটনায় শাহকে কটাক্ষ চন্দ্রিমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে