BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দিনে কয়েকজোড়া স্পেশ্যাল ট্রেন চলুক রাজ্যে, প্রস্তাব দিয়ে রেলকে চিঠি স্বরাষ্ট্রসচিবের

Published by: Sucheta Sengupta |    Posted: October 31, 2020 9:29 pm|    Updated: November 1, 2020 4:14 pm

Home secretary of West Bengal writes letter to Eastern Rail to resume few pairs of trains regularly| Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রেলের (Rail) প্রস্তুতি ছিল বিগত এক মাস ধরেই। আনলক পর্বে রাজ্যে লোকাল ট্রেন চালাতে এতদিন সম্মত ছিল না রাজ্য সরকার। রেলের তরফে বারবার তাদের মতামত জানতে চাইলেও, তেমন একটা সাড়া মেলেনি। এবার প্রতিদিন বিশেষ কয়েকজোড়া ট্রেন চালানোর আবেদন নিয়ে রেলকে চিঠি লিখলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব (Home secreatry) এইচ কে দ্বিবেদী। রেলের সঙ্গে এ নিয়ে আলোচনার প্রস্তাব দিলেন তিনি। স্বরাষ্ট্র দপ্তরের তরফে টুইট করে খবরটি জানানো হয়েছে।

আনলক পর্বে রাজ্যে শুধুমাত্র রেলকর্মীদের জন্যই বিশেষ ট্রেন চালানো হচ্ছে। আর সেই ট্রেনে সাধারণ যাত্রীদের ওঠার চেষ্টা নিয়ে বারবার অশান্ত পরিস্থিতি তৈরি হচ্ছে। শুক্রবারের পর শনিবারও যাত্রী বিক্ষোভে উত্তাল হয় হাওড়া স্টেশন (Howrah Station) চত্বর। রেলকর্মীদের জন্য বরাদ্দ ট্রেনে ওঠার দাবি নিয়ে শনিবার সন্ধ্যায় ট্যাক্সি স্ট্যান্ডে জড়ো হন যাত্রীরা। ক্যাব রোডের গেট দিয়ে ওই যাত্রীরা ভিতরে ঢোকার চেষ্টা করতেই আরপিএফ (RPF) বাধা দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। আরপিএফের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন যাত্রীরা। তাঁদের দাবি, তাঁরা অনেকেই স্বাস্থ্যকর্মী ও জরুরি কাজের সঙ্গে যুক্ত। তাই তাঁদের রেলকর্মীদের বরাদ্দ ট্রেনে চড়তে দিতে হবে।

[আরও পড়ুন: রেলকর্মীদের ট্রেনে উঠতে চেয়ে হাওড়ায় ফের বিক্ষোভ, আরপিএফের সঙ্গে হাতাহাতিতে ধুন্ধুমার]

আর এই জায়গা থেকেই রেলকে চিঠি লিখে একহাত নিয়েছেন স্বরাষ্ট্রসচিব এইচ কে দ্বিবেদী। চিঠিতে তিনি স্পষ্টই লিখেছেন যে এটা খুবই দুর্ভাগ্যজনক যে শুধুমাত্র রেলকর্মীদের জন্য রাজ্যে বিশেষ ট্রেন চালানো হচ্ছে এবং তাতে সাধারণ মানুষের যাতায়াতের অধিকার নেই। স্পেশ্যাল ট্রেনে উঠতে চাওয়া যাত্রীদের প্রতি আরপিএফের আচরণ নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। এরপর স্বরাষ্ট্রসচিব লেখেন যে এর আগে মেট্রো চলাচলও যথেষ্ট সতর্কতা ও দক্ষতার সঙ্গে চালু করতে সক্ষম হয়েছে রাজ্য। এবার রেলের সম্মতি মিললে বিশেষ কয়েকজোড়া ট্রেনও ভালভাবেই চলতে পারবে এ রাজ্যে। তাতে জনসাধারণেরও অনেক সুবিধা হবে।

[আরও পড়ুন: কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত সিলমোহর, অসম ও পশ্চিমবঙ্গে জোটেই লড়বে বাম-কংগ্রেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে