BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংক্রমণ রুখতে তৎপর কলকাতা পুরসভা, হাসপাতালে বিশেষ সাফাই অভিযান

Published by: Paramita Paul |    Posted: March 25, 2020 2:19 pm|    Updated: March 25, 2020 2:20 pm

Hospitals in Kolkata are being disinfected by KMC amid Corona outbreak

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ রুখতে মাস্কে মুখ ঢেকেছে দেশ। ঘণ্টায় ঘণ্টায় হাতে স্যানিটাইজার। প্রয়োজনমাফিক পড়া হচ্ছে সার্জিক্যাল গ্লাভস। ব্যক্তি সচেতনতার পাশাপাশি রাস্তাঘাট, হাসপাতালও জীবাণুমুক্ত করার উদ্যোগ নিয়েছে কলকাতা পুরসভা। বুধবার কলকাতার এসএসকেএম ও এম আর বাঙ্গুর হাসপাতাল জীবাণুমুক্ত করতে অভিযান চালায় পুরসভার সাফাই কর্মীরা। তাঁদের এই প্রচেষ্টা কুর্ণিস জানিয়েছেন হাসপাতাল কর্মী থেকে কলকাতার আমজনতা।

করোনার আতঙ্কে কাঁপছে গোটা দেশ। সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জরুরী পরিষেবা ছাড়া সমস্ত কিছু বন্ধ রাখা হয়েছে। কার্যত ঘরবন্দী দেশবাসী। জরুরী প্রয়োজন ছাড়া তাঁধের বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এমন কঠিন পরিস্থিতির মধ্যে রোগীদের সুস্থ করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। এবার তাঁদের সুস্থ রাখতে উদ্যোগী কলকাতা পুরসভা।

[আরও পড়ুন : রিপোর্ট নেগেটিভ, হাসপাতাল থেকে বাড়ির পথে করোনায় মৃত প্রৌঢ়ের পরিবার]

বুধবার সকাল থেকে কলকাতার বিভিন্ন হাসপাতালে হাজির হয়েছিলেন কলকাতা পুরসভার সাফাইকর্মী। নিয়ম মেনে বিশেষ পোশাক পরে হাসপাতালের বিভিন্ন জায়গায় ডিসইনফেকস্ট্যান্ট জেট স্প্রে ছড়ান। এণআর বাঙ্গুর ও এসএসকেএম হাসপাতালেরর আউটডোর, করিডোর থেকে হাসপাতাল চত্বরে ওই বিশেষ ওষুধ স্প্রে করা হয়। কলকাতা পুরসভার এ হেন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন হাসপাতালের কর্মীরা। প্রসঙ্গত, মঙ্গলবার থেকে কলকাতার বিভিন্ন রাস্তায় ক্লোরিন মিশ্রিত ওই রাসায়নিক স্প্রে করা হয়। আপাতত নির্দিষ্ট সময় অন্তর অন্তর রাস্তা ও হাসপাতালে এই অভিযান চালানো হবে বলে খবর।

[আরও পড়ুন : দমদম সেন্ট্রাল জেলে হামলায় জড়িত একশো বন্দি চিহ্নিত, উদ্ধার লুঠ হওয়া মোবাইল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে