২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অক্ষয় তৃতীয়ায় তৃণমূলের নতুন ভবনে গৃহপ্রবেশ! পুজোর দায়িত্বে শোভনদেব-ফিরহাদ

Published by: Paramita Paul |    Posted: April 17, 2022 8:45 am|    Updated: April 17, 2022 10:22 am

House Warming ceremony in TMC Bhavan on Akshaya Tritiya | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ভাড়ায় নেওয়া নতুন তৃণমূল ভবনে অক্ষয় তৃতীয়ায় গৃহপ্রবেশ করতে চান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ইএম বাইপাসের ধারে মেট্রোপলিটানে একটি বাড়ি ভাড়ায় নেওয়া হয়েছে। আপাতত সেটিকেই সাজিয়ে গুছিয়ে নেওয়া হচ্ছে বছর দেড়েকের জন্য। দিনক্ষণ দেখে সে বাড়ির পুজোর দায়িত্ব ইতিমধ্যে বুঝিয়ে দেওয়া হয়েছে কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে। পুরনো তৃণমূল ভবনের (TMC Bhavan) পুজোর দায়িত্বও ছিল তাঁর হাতে।

গৃহপ্রবেশের সমস্ত কাজের দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। তবে তার আগেরদিনই ইদ রয়েছে। স্বাভাবিকভাবে তাঁর চাপ থাকবে। তার পরও ফিরহাদকে ওইদিন ভবনের দায়িত্ব সামলাতে বলেছেন তৃণমূলনেত্রী। থাকার কথা দলের সমস্ত স্তরের নেতৃত্বেরও।

[আরও পড়ুন: গুটখা ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়ে উদ্ধার কোটি কোটি টাকা, গুনতেই লেগে গেল ১৮ ঘণ্টা]

এই তৃণমূল ভবনের গৃহপ্রবেশ নিয়ে মমতা কতখানি আবেগপ্রবণ সেটা শনিবার বোঝা গিয়েছিল কালীঘাটে পুজো দিতে যাওয়ার সময়ই। সেখানে মন্দিরের পুরোহিতদের সামনেই এ কথা পাড়েন মমতা। শুভদিন বলে পুজো দেওয়ার কথাও জানান। এর মধ্যেই দলীয় সূত্রের খবর, পুরনো জায়গায় কোর কমিটির প্রস্তাবমতো উত্তর পঞ্চান্ন গ্রামের কাছে ইএম বাইপাসের (E M Bypass) ধারে দলের নিজস্ব ভবন তৈরির কাজ নিয়ম মেনেই চলছে। শনিবারও একদফার মাটি পরীক্ষা হয়েছে। এই পর্ব সারা হয়ে গেলে চলতি মাসেই ভিতপুজো হতে পারে সেই বাড়িতেও।

তবে আপাতত বছর দেড়েকের জন্য ভাড়া নেওয়া পাঁচতলা বাড়িটি থেকেই সব কাজ চলবে। নেতৃত্বের জন্য আলাদা ঘর রয়েছে সেখানে। থাকছে ক্যান্টিন, অফিস ঘরের ব্যবস্থাও। বাড়িটি ইতিমধ্যে নিজে গিয়ে দেখে এসেছেন মমতা। তার পরই পছন্দ করেছেন। সেখানেও পুরনো ভবনের মতো তাঁরও একটি ঘর রাখার ব্যবস্থা হচ্ছে। থাকতে পারে তাঁর পছন্দমতো একটি ঠাকুরঘরও।

[আরও পড়ুন: হিন্দু মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক, ‘অপরাধে’ মুসলিম যুবকের বাড়ি পুড়িয়ে দিল হিন্দুত্ববাদীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে