২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হাওড়া ব্রিজের ফুটপাথ ঢাকবে অত্যাধুনিক শেডে, খুশি পথচারীরা

Published by: Sulaya Singha |    Posted: August 12, 2018 6:47 pm|    Updated: August 12, 2018 6:47 pm

Howrah Bridge to get shade for its footpath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়া ব্রিজ থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহননের চেষ্টার খবর আখছারই উঠে আসে শিরোনামে। তাছাড়া নিত্যদিনই পথচারীরা রোদ-বৃষ্টি মাথায় ব্রিজ পার হন। এবার আম জনতার এই বদ অভ্যেস আটকাতে এবং পথচারীদের সুবিধার্থে নয়া উদ্যোগ নিল পোর্ট ট্রাস্ট। পথচারীদের কথা ভেবে এবার হাওড়া ব্রিজে তৈরি করা হবে শেড।

[আশঙ্কাজনক সোমনাথ চট্টোপাধ্যায়, আরও অবনতি শারীরিক অবস্থার]

কলকাতা থেকে হাওড়া স্টেশন সংযোগকারী রবীন্দ্র সেতু শহরের অন্যতম ব্যস্ত সেতু। কাজ হোক বা ছুটির দিন, হাওড়া ব্রিজে যানবাহন ও পথচারীদের ভিড় সবসময়ই লক্ষ্য করা যায়। রোদে অথবা বৃষ্টিতে পায়ে হেঁটে হাওড়া ব্রিজ পার হতে সমস্যা হয় সাধারণ মানুষের। সেই কারণেই নয়া উদ্যোগ পোর্ট ট্রাস্টের। শীঘ্রই ব্রিজের ফুটপাথটির মাথায় শেড বসতে চলেছে। শেডের ডিজাইন তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে চেন্নাই আইআইটি-কে। ঐতিহ্যবাহী হাওড়া ব্রিজের সৌন্দর্যও যাতে অক্ষত থাকে এবং শেডটি যাতে শক্তিশালী হয়, সেভাবেই ডিজাইন তৈরি করতে বলা হয়েছে। রোদ, ঝড়, জলে যাতে শেডটি ক্ষতিগ্রস্ত না হয়, তেমন উপাদান দিয়েই বানানো হবে শেডটি। পোর্ট ট্রাস্টের এমন উদ্যোগে খুশি সাধারণ মানুষ। বিশেষ করে নিত্যযাত্রীরা।

[গলায় কয়েন আটকে প্রাণসংশয়, দুধের শিশুকে ফেরাল চার-চারটি হাসপাতাল]

এদিকে লক্ষ মানুষের বদ অভ্যাসে রোজই নোংরা হচ্ছে হাওড়া ব্রিজ। পানের পিক, পান মশলা, থুথু ফেলে ব্রিজের ফুটপাথ নোংরা করেন পথচারীরা। তাছাড়া হাওড়া ব্রিজের রেলিং থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টাও করেন অনেকে। কেউ আবার ব্রিজের মাথায় উঠে বসে থাকেন। যাতে ছড়ায় চাঞ্চল্য। এসব বন্ধ করার জন্য নজরদারি আরও জোরদার করা হচ্ছে। বর্তমানে ব্রিজে সাতটি সিসিটিভি রয়েছে। পোর্ট ট্রাস্টের তরফে জানানো হয়েছে, শীঘ্রই বাড়ানো হবে সিসিটিভির সংখ্যা। কোনও সন্দেহভাজনকে দেখলেই তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে