২৯ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ ও অরিজিৎ গুপ্ত: ভোটের মুখে বিপুল পরিমান নগদ-সহ খাস কলকাতা থেকে গ্রেপ্তার ১ যুবক।  ধৃতের কাছ থেকে মিলেছে নগদ ১০ লক্ষ টাকা। অভিযুক্তের নাম সাদাব আহমেদ সিদ্দিকি। অভিযুক্তের বিরুদ্ধে বড়বাজার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

[আরও পড়ুন: পাভলভে রোগীকে পিটিয়ে ‘খুন’, অভিযুক্ত মানসিক ভারসাম্যহীন ব্যক্তি]

নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই বেআইনি অর্থ পাচার রুখতে রাজ্যের বিভিন্ন প্রান্তে কড়া তল্লাশি শুরু করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। জেলার সীমান্তে শুরু হয়েছে নাকা চেকিং। জানা গিয়েছে, গোপন সূত্রে খবরের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে বড়বাজার থানার রবীন্দ্র সরণি এলাকায় তল্লাশি চালায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। সেখানে এক যুবককে দেখে সন্দেহ হয় তাঁদের। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কথায় অসংগতি মেলায় যুবকের কাছে থাকা ব্যাগে তল্লাশি চালান তদন্তকারীরা। জানা গিয়েছে, সেই ব্যাগ থেকে মিলেছে নগদ ১০ লক্ষ টাকা। তাতে বেশিরভাগই ছিল ২০০০ এবং ৫০০ টাকার নোট৷ এরপর ফের ওই যুবককে আরেকদফা জিজ্ঞাসাবাদ করা হয়। যদিও টাকার উৎস জানা যায়নি বলেই দাবি তদন্তকারীদের। এরপরই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: সাত বছর পর জামিনে মুক্ত মাওবাদী নেতা অর্ণব দাম]

পুলিশ সূত্রে খবর,  অভিযুক্ত যুবকে নাম সাদাব আহমেদ সিদ্দিকি। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বিধাননগরের রবীন্দ্র নগরের বাসিন্দা অভিযুক্ত। তবে কোথা থেকে ওই যুবকের কাছে এত পরিমাণ নগদ টাকা এসেছে ? কোথায় পাচার করা হত এই টাকা? তা নিয়ে ধোঁয়াশায় পুলিশ। পুলিশের অনুমান, বড়সড় কোনও চক্রের সঙ্গে যুক্ত সাদাব। তাই ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের সন্ধান পেতে অভিযুক্তকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছে তদন্তকারীরা।  তবে এই প্রথম নয়, নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই জেলার পাশাপাশি শহর কলকাতা থেকেও প্রচুর পরিমান নগদ টাকা, জাল নোট সহ বিভিন্ন বেআইনি জিনিস উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তারও করা হয়েছে অভিযুক্তদের। এখন তাঁদের চক্রের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।     

অন্যদিকে, এদিনই নাকা চেকিংয়ের সময় হাওড়া ব্রিজ থেকে পুলিশের জালে ধরা পড়ে আরেক ব্যক্তি৷ পূর্ণচন্দ্র চৌধুরি নামে বছর ছাব্বিশের ওই যুবকের ব্রিফকেসের ২০ লক্ষ টাকা৷ এদিনই পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেসে করে সে কলকাতায় এসেছে এবং হাওড়া স্টেশন থেকে ট্যাক্সিতে চড়ে শহরে ঢোকার মুখে তাকে গ্রেপ্তার করা হয়৷

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং