BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোভিড সংক্রমণ বাড়ছে রেলকর্মীদের, ফের ট্রেন পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কায় উদ্বিগ্ন প্রশাসন

Published by: Sucheta Sengupta |    Posted: June 30, 2022 8:46 pm|    Updated: June 30, 2022 8:53 pm

Increasing COVID-19 among railway staffs, authority is quite serious to continue services | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: রেলকর্মীদের মধ্যে ফের বাড়ছে কোভিড (COVID-19) সংক্রমণ। আর তাতেই চরম উদ্বেগে রেল প্রশাসন। পূর্ব রেল সূত্রে খবর, বুধবার নাইসেডে (NICED) ১১ জনের নমুনা পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার সব ক’টি পজিটিভ রিপোর্ট আসে। বুধবার ৩৬ জনের পজিটিভ রিপোর্ট এসেছিল। ইতিমধ্যে আক্রান্ত ১৭ জন রেলকর্মীকে বিআর সিং হাসপাতালে ভরতি করা হয়েছে। দক্ষিণ পূর্ব রেল থেকে বুধবার ১৬ জনের নমুনা পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার ১৫ জনেরই পজিটিভ রিপোর্ট এসেছে। তাঁরা সকলেই বিএনআর হাসপাতালে চিকিৎসাধীন।

খড়গপুর (Kharagpur) রেল হাসপাতালে ভরতি ৮ জন, আদ্রায় ১ জন চিকিৎসাধীন। সব শ্রেণির কর্মীদের মধ্যে কোভিডের সংক্রমণ দেখা দিচ্ছে বলে স্বাস্থ্যদপ্তর জানিয়েছে। পূর্ব রেলে ইতিমধ্যে ৩ চিকিৎসক ও ৯ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত। পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ মেডিক্যাল ডিরেক্টর রুদ্রেন্দু ভট্টাচার্য বলেন, ”দ্রুত কোভিডের সংক্রমণ ছড়াচ্ছে। এটা চরম উদ্বেগের বিষয়।” তবে এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করলেও এখনও ট্রেন বন্ধের মতো পরিস্থিতি আসেনি বলেও আশ্বস্ত করেছে রেল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ শিণ্ডের, কোন অঙ্কে মসনদে ‘বিদ্রোহী’ শিব সেনা নেতা]

তবে রেল চত্বরে সরকারিভাবে জারি করা বিধিনিষেধ মানতে হবে। হাওড়ার (Howrah) ডিআরএম মনীশ জৈন বলেন, ”মাস্ক এখন সরকারি নিয়মে চালু থাকায় তা যাত্রীদের ব্যবহার করতে হবে। এর জন্য সতর্কও করা হবে তাঁদের। কোভিড পরীক্ষায় পজিটিভদের চিহ্নিত করা গেলেও বহু কর্মী এখন অসুস্থ অবস্থায় বাড়িতে রয়েছেন বা ডিউটি করে যাচ্ছেন। তাঁরা পরীক্ষা করাননি। ফলে সংক্রমণ বাড়ার মতো সব পরিস্থিতি এখন রয়েছে।”

[আরও পড়ুন: শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে খুলে গেল ভাগ্য! লটারিতে রাতারাতি কোটিপতি দুই জামাই]

রেল চত্বরে করোনার বাড়বাড়ন্তের দিকে নজর বাড়ানো দরকার বলে মনে করেছেন রেলকর্মীরাই। পাশাপাশি করোনা সংক্রমণ রুখতে বিআর সিং ও বিএনআর হাসপাতালে কোভিড ওয়ার্ড বাড়ানো হচ্ছে। এর জন্য সাধারণ সার্জারি  ফের বন্ধ করা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্যদপ্তর। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে