১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রেড রোডে আড়ম্বরহীন স্বাধীনতা দিবস উদযাপন, মাত্র ১৫ মিনিটেই শেষ হবে অনুষ্ঠান

Published by: Sucheta Sengupta |    Posted: August 15, 2020 8:12 am|    Updated: August 15, 2020 8:12 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহে ব্যতিক্রমী স্বাধীনতা দিবস (Independence Day) এ বছর। দেশের ৭৪ তম স্বাধীনতা দিবসে দেশের সর্বত্র অনাড়ম্বরেই উদযাপিত হবে দেশের সবচেয়ে গর্বের দিনটি। লালকেল্লায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠান থেকে কলকাতার রেড রোডে মুখ্যমন্ত্রীর পতাকা উত্তোলন কর্মসূচি – সবেতেই কাটছাঁট। সব জায়গায় অনুষ্ঠান হবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে। রেড রোডে ঘণ্টাখানেকের বড়সড় অনুষ্ঠান এবার আর নয়। মাত্র ১৫ মিনিটের অনুষ্ঠান হবে। কলকাতা পুলিশের কড়া নিরাপত্তায় মোড়া রেড রোড।

করোনা পরিস্থিতির জন্য এ বছরের রেড রোডের অনুষ্ঠানে পরিকল্পনা পালটেছে। জানা গিয়েছে, মাত্র ১৫ মিনিটের অনুষ্ঠানে মঞ্চে ৫০ জন অতিথির বসার ব্যবস্থা করা হয়েছে। প্রদর্শিত হবে মাত্র ৪টি ট্যাবলো। সকাল ৯.৩০ নাগাদ কলকাতা পুলিশের তরফে শুরু হবে অনুষ্ঠানে প্রস্তুতি। ৯.৪৫ থেকে ৯.৫০এর মধ্যে সেখানে পৌঁছবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পতাকা উত্তোলন করবেন। তাঁর সঙ্গে থাকবেন কলকাতার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্যবিধি মেনেই এবছর ছোট অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে পুলিশ প্রশাসনের তরফে। রেড রোডের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সকলকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে। মুখে মাস্ক, সামাজিক দূরত্ববিধি মেনে হবে অনুষ্ঠান।

[আরও পড়ুন: পরিযায়ীদের কর্মসংস্থান ও শিক্ষক নিয়োগ, বেকারত্ব নিয়ে বিরোধীদের জোড়া ফলায় বিদ্ধ সরকার]

এ বছর রেড রোডের অনুষ্ঠানের সবচেয়ে বড় উদযাপন কোভিড যোদ্ধাদের সংবর্ধনা। ২৫ জন করোনা যোদ্ধাকে নিজের হাতে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে রয়েছেন ডাক্তার, নার্স, আশা কর্মী ও সাফাই কর্মীরা। মহামারী আবহে সমাজের একেবারে সামনের সারিতে থেকে এঁরাই করোনা যুদ্ধে শামিল হয়েছেন। তাই এবারের স্বাধীনতা দিবসের মতো গুরুত্বপূর্ণ দিনকে বেছে নেওয়া হয়েছে। এছাড়া রাজ্যের বিভিন্ন প্রান্তে থাকা কোভিড যোদ্ধাদের এভাবে সংবর্ধনা দেওয়া হবে জেলা প্রশাসনের তরফে। করোনা আবহে এ বছর এমনই নজিরবিহীন স্বাধীনতা দিবসের ছবি দেখবেন রাজ্যবাসী।

[আরও পড়ুন: জটিল রহস্য ভেদেই মিলল স্বীকৃতি, কেন্দ্রীয় পুরস্কার পেলেন লালবাজার সাইবার থানার ২ অফিসার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement